শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

যুক্তরাষ্ট্রে স্টেডিয়াম বানাচ্ছে নাইট রাইডার্স

যুক্তরাষ্ট্রে স্টেডিয়াম বানাচ্ছে নাইট রাইডার্স

আমেরিকার লস এঞ্জেলেসে ক্রিকেট স্টেডিয়াম বানানোর সিদ্ধান্ত নিয়েছেন নাইট রাইডার্স গ্রুপের কর্ণধার বলিউড সুপারস্টার শাহরুখ খান। মেজর লিগ ক্রিকেটের (এমএলসি) সাথে যুক্ত হয়ে স্টেডিয়াম বানাবে নাইট রাইডার্স।

২০২৮ সালের অলিম্পিককে সামনে রেখে এই উদ্যোগ নেয়া হয়েছে। কারণ অলিম্পিকের গ্রীষ্মকালীন গেমসে ক্রিকেট যুক্ত হতে পারে। ১৫ একর জমিতে তৈরি হবে ক্রিকেট ভেন্যু। ক্রিকেট সম্প্রসারণে ১০ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন স্টেডিয়াম তৈরির সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ভারতের কোলকাতা নাইট রাইডার্স ও ওয়েস্ট ইন্ডিজের ট্রিনবাগো নাইট রাইডার্সের দল দু’টিও নাইট রাইডার্স গ্রুপের। এবার এমএলসিতে বিনিয়োগ করবে তারা। এক বিবৃতিতে শাহরুখ বলেন, আমেরিকায় ক্রিকেটের উজ্জ্বল ভবিষ্যতের কথা মাথায় রেখে বিনিয়োগ করছি আমরা। পাশাপাশি টি-২০ ক্রিকেটে নাইট রাইডার্সকে বিশ্বমানের একটা গ্রুপ হিসাবে তুলে ধরতে চাই ।

তিনি আরো বলেন, আগামীতে যুক্তরাষ্ট্রে ক্রিকেটের আরও জনপ্রিয়তার কথা মাথায় রেখে আমরা এমএলসির সাথে এই পরিকল্পনা করেছি। এর মাধ্যমে নাইট রাইডার্স গ্রুপকে বিশ্বের টি-২০ ক্রিকেটে প্রতিষ্ঠিতও করতে পারবো। বিখ্যাত লস অ্যাঞ্জেলসে একটি স্টেডিয়াম নির্মাণ করতে পারা, আমাদের ও এমএলসির জন্য অবশ্যই রোমাঞ্চকর ব্যাপার।

২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজের সাথে যৌথভাবে টি-২০ বিশ্বকাপ আয়োজন করবে আমেরিকা। ভবিষ্যতে পুরুষ ও নারীদের ক্রিকেটের আরও আন্তর্জাতিক ইভেন্ট আয়োজনের জন্যও উদ্যোগ নিবে ইউএসএ ক্রিকেট। তাই ভবিষ্যতে শাহরুখের এই স্টেডিয়াম জড়িয়ে যাবে সেসব স্মৃতির সঙ্গে।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক