শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ঢাকা প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন শেখ জামাল

ঢাকা প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন শেখ জামাল

আবাহনী লিমিটেডকে হারিয়ে প্রথমবারের মত ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) চ্যাম্পিয়ন হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আজ সুপার লিগের ম্যাচে শেখ জামাল ৪ উইকেটে আবাহনীকে হারিয়েছে।

এই জয়ে ১৪ ম্যাচ শেষে ১২টি জয় ও ২টি হারে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে শিরোপা জিতলো শেখ জামাল। ১৪ খেলায় ২০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে লিজেন্ডস অব রুপগঞ্জ। ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। 

সুপার লিগে আর মাত্র ১টি ম্যাচ বাকী। শেষ ম্যাচে শেখ জামাল পরাজিত হলেও এবং অন্যান্য দলগুলো জিতলেও শেখ জামালকে টপকাতে পারবে না। তাই লিগের এক ম্যাচ বাকী থাকতেই শিরোপার স্বাদ নিয়ে নিলো শেখ জামাল।

জিতলেই শিরোপা নিশ্চিত, এমন সমীকরন নিয়ে আবাহনীর বিপক্ষে খেলতে নামে শেখ জামাল। মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে আবাহনী।

ইনিংসের শুরুতেই বিপদে পড়ে আবাহনী। ৩৫ রানে ৩ উইকেট হারায় তারা। আর ১৫৪ রানে পতন ঘটে ষষ্ঠ উইকেটের। তবে সপ্তম উইকেটে ৭৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে আবাহনীকে সম্মানজনক স্কোরে নিয়ে যান উইকেটরক্ষক জাকের আলি ও মোহাম্মদ সাইফুদ্দিন।

জাকের ৭০ বলে ৪০ ও সাইফুদ্দিন ৩৩ বলে ৪৪ রানে অপরাজিত থাকেন। সাইফুদ্দিনের ইনিংসে ৫টি ছক্কা ছিলো। শেখ জামালের জিয়াউর রহমান ২টি উইকেট নেন।

ম্যাচ জিতে শিরোপা নিশ্চিত করতে ২৩০ রানের টার্গেট পায় শেখ জামাল। সেই টার্গেটে খেলতে নেমে বিপদেই পড়ে জামাল। ৭৮ রানের মধ্যে পাঁচ ব্যাটার প্যাভিলিয়নে ফিরে যান। ষষ্ঠ উইকেটে নুরুল হাসান সোহান ও ভারতের পারভেজ রসুল ৭২ রান যোগ করে শুরুর ধাক্কা সামলে উঠেন।

রসুল ৩৩ রানে আউট হলে, ম্যাচ নিয়ে চিন্তায় পড়ে শেখ জামাল। তখনও ৮০ রানের প্রয়োজন ছিলো তাদের। তবে সপ্তম উইকেটে জিয়াউরকে নিয়ে অবিচ্ছিন্ন ৮২ রানের জুটি গড়ে ১৮ বল বাকী থাকতে শেখ জামালের জয় ও শিরোপা নিশ্চিত করেন সোহান।

৮১ বল খেলে ৮টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৮১ রান করা সোহান হয়েছেন ম্যাচ সেরা । ২৬ বলে ৪টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৩৯ রান করেন জিয়াউর।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক