বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বাটলারের আরেকটি সেঞ্চুরিতে রাজস্থানের জয়

বাটলারের আরেকটি সেঞ্চুরিতে রাজস্থানের জয়

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তৃতীয় সেঞ্চুরি হাঁকালেন জস বাটলার। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে রাজস্থান রয়্যালসের এই ইংরেজ ওপেনারের ব্যাট ঝলসে উঠল আরো এক বার। যার ফলে তছনছ হয়ে গেল দিল্লির দাপট।

টস জিতে রাজস্থানকে ব্যাট করতে পাঠান দিল্লি অধিনায়ক রিশাভ পান্ট। শুক্রবার ম্যাচ শুরুর আগে দিল্লির কোচ রিকি পন্টিংয়ের পরিবারের মধ্যে করোনা সংক্রমণের খবর সামনে আসে। এর ফলে ডাগ আউটে ছিলেন না অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক।

কিন্তু বাটলার যে বিধ্বংসী ছন্দে ছিলেন তাতে তাকে আটকানো কারো পক্ষেই সম্ভব ছিল না। ৬৫ বলে ১১৬ রান করেন বাটলার। তাকে যোগ্য সঙ্গত দেন দেবদূত পাডিক্কল। ৩৫ বলে ৫৪ রান করেন তিনি। 

দুই ওপেনার আউট হওয়ার পর রাজস্থানের রান এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নেন সাঞ্জু স্যামসন। ১৯ বলে ৪৬ রান করেন তিনি। এই তিনজনের ব্যাটে ভর করে দুই উইকেটে ২২২ রান করে রাজস্থান।

রান তাড়া করতে নেমে দিল্লি থেমে যায় ২০৭ রানে। শুরুতে অবশ্য ডেভিড ওয়ার্নার এবং পৃথ্বী শ চেষ্টা করেছিলেন। কিন্তু রাজস্থানের বোলারদের দাপটে বেশি ক্ষণ টিকতে পারেননি তারা। পান্ট নিজে করেন ৪৪ রান।

পান্ট ফিরতেই ম্যাচ হাতের মুঠোয় বলে মনে করছিলেন স্যামসনরা। শেষ ওভারে প্রয়োজন ছিল ৩৬ রান। প্রথম তিন বলে রোভমান পাওয়েল তিনটি ছয় মেরে ম্যাচে ফিরিয়ে এনেছিলেন দিল্লিকে। সেই সময় একটি নো বলের আবেদন করেন পান্টরা।

এমতাবস্থায় আম্পায়াররা নো বল না দিলে দিল্লি অধিনায়ককে দেখা যায় মাঠ থেকে ব্যাটারদের বেরিয়ে আসতে বলছেন। তাতেই কেটে গেল তাল। শেষ তিন বলে আর কোনো ছয় হল না। ম্যাচটাও হেরে গেল দিল্লি।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর