শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আইপিএল না খেলে দেশের মানুষের পাশে দাঁড়াতে রানাতুঙ্গার আহ্বান

আইপিএল না খেলে দেশের মানুষের পাশে দাঁড়াতে রানাতুঙ্গার আহ্বান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসরে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলছেন শ্রীলংকার বেশ কিছু খেলোয়াড়। সেসব ক্রিকেটারদের আইপিএলের খেলা ছেড়ে এক সপ্তাহের জন্য দেশের মানুষদের পাশে দাঁড়াতে বললেন শ্রীলংকার বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা।

রানাতুঙ্গা জানান, বর্তমানে ভয়াবহ আর্থিক সংকটে ভুগছে শ্রীলংকা। এসময় আইপিএল খেলছেন লংকান ক্রিকেটাররা। আইপিএল ছেড়ে সরকার বিরোধী আন্দোলনে দেশের মানুষের পাশে দাঁড়ানো উচিত ক্রিকেটারদের।

১৯৪৮ সালে স্বাধীনতার পর সবচেয়ে কঠিন সংকটের মুখে পড়েছে শ্রীলংকা। ভয়াবহ মুদ্রাস্ফীতি, জ্বালানি সংকট, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের ঘাটতি ও আকাশ-ছোঁয়া দাম, দীর্ঘ সময় ধরে লোডশেডিং সমস্যায় বিধ্বস্ত লংকানরা।

এসব সমস্যা থেকে মুক্তি পেতে সরকার বিরোধী বিক্ষোভে রাস্তায় নেমেছে শ্রীলংকার জনগণ। জনগনের পাশে আছেন বলে জানিয়েছেন দেশটির সাবেক দুই তারকা কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনেও। তবে আইপিএল খেলা ক্রিকেটারদের এক সপ্তাহের জন্য সাধারণ জনগনের সাথে আন্দোলনে থাকতে বললেন রানাতুঙ্গা।

সংবাদ সংস্থা এএনআইকে দেয়া সাক্ষাৎকারে রানাতুঙ্গা বলেন, আমি সত্যি জানি না, কিন্তু কিছু ক্রিকেটার আছে যারা আইপিএলে বিলাসিতা করছে এবং দেশ নিয়ে তারা একটি কথাও বলেনি। দুর্ভাগ্যবশত, তাদের সরকারের বিপক্ষে কথা বলতে ভয় পায়।

তিনি আরো বলেন, এইসব ক্রিকেটাররা মন্ত্রণালয়ের অধীনে ক্রিকেট বোর্ডের জন্য কাজ করছে। নিজেদের চাকরি বাঁচানোর চেষ্টা করছে তারা। কিন্তু কিছু তরুণ ক্রিকেটারের মতো তাদেরও এগিয়ে আসতে হবে এবং প্রতিবাদে সমর্থন জানিয়ে বক্তব্য দিতে হবে।

রানাতুঙ্গা যোগ করেন, আমি নিশ্চিত যে আপনারা সবাই জানেন আইপিএলে কারা খেলছে। আমি কারো নাম বলতে চাই না, কিন্তু আমি চাই- তারা এক সপ্তাহের জন্য আইপিএল ছেড়ে এখানে এসে প্রতিবাদে সামিল হোক।

আইপিএলের পঞ্চদশ আসরে শ্রীলংকা থেকে খেলছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা ডি সিলভা, ভানুকা রাজাপাকসে, দুশমন্ত চামিরা, চামিকা করুণারত্নে এবং মহেশ থিকসানা। কোচিং স্টাফ হিসেবে আইপিএলের সাথে যুক্ত আছেন সাঙ্গাকারা-জয়াবর্ধনে ও লাসিথ মালিঙ্গা।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই