বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

এক ম্যাচেই আমরা খারাপ দল হয়ে যাইনি : মাহমুদউল্লাহ

এক ম্যাচেই আমরা খারাপ দল হয়ে যাইনি : মাহমুদউল্লাহ

চলতি জিম্বাবুয়ে সফরের সবগুলো ম্যাচই জেতার প্রত্যাশা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। সেই মোতাবেক একমাত্র টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচও জিতেছিল টাইগাররা। কিন্তু কুড়ি ওভারের দ্বিতীয় ম্যাচে আর পারল না মাহমুদউল্লাহ রিয়াদের দল।

শুক্রবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ের মাশুল দিয়ে ২৩ রানের ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। আগে ব্যাট করে জিম্বাবুয়ে দাঁড় করায় ১৬৬ রানের সংগ্রহ। জবাবে বাংলাদেশ অলআউট হয়ে গেছে ১৪৩ রানে।

ব্যাটিংয়ে স্পষ্ট ছিল অতিরিক্ত তাড়াহুড়োর ছাপ। মনে হচ্ছিল, ২০০ বা তার বেশি রান তাড়া করতে নেমেছে বাংলাদেশ। একের পর এক বড় শট খেলতে গিয়ে সীমানার কাছাকাছি ক্যাচ আউট হয়েছেন বেশিরভাগ ব্যাটসম্যান। কেউই বড় সময় উইকেটে থাকার ধৈর্য্য দেখাননি।

এমন পরিকল্পনাহীন ব্যাটিংয়ের কারণেই হারতে হয়েছে ম্যাচ। তবে ম্যাচ হেরে সিরিজে সমতা চলে এলেও, খুব একটা বিচলিত নন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তার মতে, এক ম্যাচে ভালো খেলতে না পারায় বাংলাদেশ খারাপ দল হয়ে যায়নি।

ম্যাচের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সরবরাহকৃত ভিডিওবার্তায় মাহমুদউল্লাহ বলেছেন, ‘একটা ম্যাচে ভালো খেলতে পারিনি মানে এই না আমরা খারাপ দল হয়ে গিয়েছি। আজকে ওরা ভালো খেলেছে, আমরা ভালো খেলতে পারিনি।’

তিনি আরও যোগ করেন, ‘ফিল্ডিংয়ে কিছু সুযোগ কাজে লাগাতে পারিনি। তা কাজে লাগালে জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের ওপর চাপ সৃষ্টি করতে পারতাম। টি-টোয়েন্টি ক্রিকেটে এমন হয়। পরের ম্যাচে এই ভুলের যাতে পুনরাবৃত্তি না হয় সেই লক্ষ্যই থাকবে।’

টেস্ট আর ওয়ানডে সিরিজের শিরোপা জিতিয়েই দেশে ফিরেছেন মুমিনুল হক ও তামিম ইকবাল। এখন টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ হেরে মাহমুদউল্লাহ রিয়াদ পড়ে গেছেন চ্যালেঞ্জের মুখে।

তাই শিরোপা জেতার জন্য শেষ ম্যাচটি ফাইনাল হিসেবেই খেলতে চান তিনি, ‘যেহেতু একটা ম্যাচ আছে, ফাইনাল ম্যাচ হিসেবেই খেলব। ম্যাচ জেতার সর্বোচ্চ চেষ্টা করব।’

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর