বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হেরাথের কৌশল মনে ধরেছে মিরাজদের

হেরাথের কৌশল মনে ধরেছে মিরাজদের

টাইগারদের সঙ্গে জিম্বাবুয়ে সফর দিয়ে বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ হিসেবে কাজ শুরু করেছেন শ্রীলংকার সাবেক স্পিনার রঙ্গনা হেরাথ। সবে তিন থেকে চারদিন হেরাথের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান, নাঈম হাসান, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজরা। তবে নতুন স্পিন বোলিং কোচের মানসিক শক্তি ও কৌশল আলাদাভাবে নজর কেড়েছে মিরাজদের।

জিম্বাবুয়ে থেকে পাঠানো এক ভিডিও বার্তায় মিরাজ বলেন, আমাদের নতুন যে স্পিন কোচ আছেন, সে অবশ্যই আমাদের সঙ্গে অভিজ্ঞতা ভাগাভাগি করে নিচ্ছেন। অবশ্যই তিনি অনেক সফল বোলার। আমাদের সঙ্গে তিন-চারদিন কাজ করেছেন। আমাদের সঙ্গে কথা বলেছেন। আমাদের টেকনিক্যাল ও ট্যাকটিক্যাল যেসব দিক নিয়ে তিনি কাজ করছেন, এসব যদি আমরা কাজে লাগাতে পারি তাহলে আমাদের জন্য ভালো হবে।

মিরাজ আরো যোগ করেন, তিনি মানসিকভাবে অনেক শক্তিশালী। মানসিক সমর্থনটাও তার কাছ থেকে আমরা পাই। জিনিসটা আমার কাছে খুব ভালো লেগেছে। তিনি যেসব কৌশল আমাদের দেখাচ্ছেন, এসব যদি আমরা কাজে লাগাতে পারি তাহলে খুব উপকার হবে।

জিম্বাবুয়েতে তিন ম্যাচ ওয়ানডে ও সমান তিন ম্যাচ টি-২০র সঙ্গে একটি টেস্ট খেলবে বাংলাদেশ দল। দুই দলের মাঠের লড়াই শুরু হবে সাদা পোশাকের একমাত্র ম্যাচ দিয়ে। তার আগে দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে টাইগাররা। সেখানে সাদমান ইসলাম ছাড়া ব্যাট হাতে রানের দেখা পেয়েছেন মোটামুটি সব ব্যাটসম্যানই। 

নিজেদের প্রস্তুতি নিয়ে মিরাজ জানান, ‘আমাদের ব্যাটসম্যানরা অনেক ইতিবাচক ক্রিকেট খেলেছে। যা আমাদের টেস্ট ম্যাচে অনেক আত্মবিশ্বাস দেবে। যেভাবে খেলেছে সেভাবে যদি খেলতে পারি তাহলে ব্যাটসম্যানরা ভালো খেলব। অনেক রান করতে পারব’।

বোলাররাও নেহায়েত মন্দ করেননি। দুদিনের ম্যাচে প্রতিপক্ষে জিম্বাবুয়ে একাদশকে মাত্র ২০২ রানের গুটিয়ে দিয়েছেন বাংলাদেশি বোলাররা। সাকিব আর মিরাজ দুজনেই সমান ৩টি করে উইকেট নেন। এতে বোলারদের প্রস্তুতি পর্বও ভালো হয়েছে বলে জানালেন মিরাজ।

সেই ভিডিও বার্তায় এই অফ স্পিনার বলেন, স্পিনাররা খুব ভালো বোলিং করেছে। বিশেষ করে সাকিব ভাই খুব ভালো শুরু করেছে। আমিও সাকিব ভাইকে ভালো সমর্থন দিয়েছি। এটা আমাদের দলের জন্য সুবিধার কারণ স্পিনাররা উইকেট পেয়েছি। স্পিনাররা যদি উইকেট পাই বা রান থামিয়ে রাখতে পারি তাহলে দলের জন্য ভালো।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর