শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

চতুর্থ দিন খেলা শুরু ২০ মিনিট আগে

চতুর্থ দিন খেলা শুরু ২০ মিনিট আগে

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের খেলা প্রায় শেষের দিকে। আফগানিস্তানের ব্যাটিং অর্ডারে ছিল দুই উইকেট। সেগুলো তুলে নিতে পারলে চতুর্থ ও শেষ ইনিংস ব্যাট করার লক্ষ্য পেয়ে যেত বাংলাদেশ। 

কিন্তু এর কিছুক্ষণ আগেই আলোর স্বল্পতায় তৃতীয় দিনের খেলা শেষ করে দিতে বাধ্য হন আম্পায়াররা। আর এই সময়ের ক্ষতি পুষিতে নিতে চতুর্থ দিনের খেলা শুরু হবে নির্দিষ্ট সময়ের ২০ মিনিট আগে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্টের সিরিজ শুরু হয় সকাল ১০টায়। কিন্তু রোববারের খেলা শুরু হবে সকাল নয়টা ৪০ মিনিটে। 

আলোক স্বল্পতার কারণে তৃতীয় দিনের খেলা অন্তত দুই ওভার আগেই শেষ হয়েছে। তৃতীয় দিন বাংলাদেশ দল ৩.৫ ওভার ব্যাটিং করে আর আফগানিস্তান ব্যাট করে ৮৩.৪ ওভার। আরও কিছুক্ষণ হয়তো খেলা চালিয়ে যাওয়া সম্ভব হতো। কিন্তু বাজে আবহাওয়ার কারণে দেখা দেয় আলোক স্বল্পতা।

এ জন্য দিনের শেষ ভাগের খেলা ফ্লাডলাইটের আলোয় চলছিল। এসময় বিদ্যুৎ বিভ্রাটের ফলে হঠাৎ ফ্ল্যাডলাইটও বন্ধ হয়ে যায়। এরপরই তৃতীয় দিনের খেলা সমাপ্ত ঘোষণা করেন আম্পায়াররা। 

চতুর্থ দিনে তাই সর্বোচ্চ ৯৫ ওভার খেলার হওয়ার কথা রয়েছে। তৃতীয় দিন শেষে চট্টগ্রাম টেস্টের নিয়ন্ত্রণ অনেকটাই আফগানিস্তানের হাতে। 

প্রথম ইনিংসে আফগানিস্তান ১৩৭ রানের লিড পায়। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট হারিয়ে করে ২৩৭ রান।  তৃতীয় দিন শেষে ৩৭৪ রানের লিড নিয়ে এগিয়ে আছে আফগানরা। 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই