শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

সংগৃহীত

প্রতিনিয়ত নতুন নতুন ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপ। তাই ব্যবহারকারীরাও আগ্রহের সঙ্গে অপেক্ষায় থাকেন। ফলে গ্রাহক সুবিধার কথা চিন্তা করে প্রতিনিয়ত নতুন নতুন ফিচার যুক্ত করছে হোয়াটসঅ্যাপ। এবার জানা গেল, আসন্ন এক ফিচার সম্পর্কে।

হোয়াটসঅ্যাপের আসন্ন ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা মুখে কথা বললে তা টেক্সট আকারে লেখা হয়ে যাবে। ফলে তারা সহজেই অন্যজনের সঙ্গে দ্রুত যোগাযোগ বিস্তার করতে পারবে। ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্থান টাইমসের প্রতিবেদন থেকে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, ওয়াবেটাইনফোর প্রতিবেদন বলছে- হোয়াটসঅ্যাপে এবার মুখে কথা বললেই তা রূপান্তর হবে টেক্সটে। তবে আপাতত ব্যবহারকারীরা এই ফিচারটি ৫টি ভাষায় বেছে নিতে পারবেন। এর মধ্যে হচ্ছে- হিন্দি, ইংরেজি, রুশ, স্প্যানিশ ও পর্তুগিজ। ভবিষ্যতে বাংলা বা অন্য স্থানীয় ভাষাও ব্যবহার করা হবে।

ওয়াবেটাইনফোর জানায়, এই ফিচার ব্যবহারের জন্য ব্যবহারকারীদের ১৫০ এমবি অ্যাপ ডেটা ডাউনলোড করে নিতে হবে। ‘স্পিচ রেকগনিশন টেকনোলজি’ ব্যবহার করে মুখের কথাকে লিখিত টেক্সটের চেহারা দেবে নতুন ফিচার। তবে অ্যান্ড্রয়েড 2.24.7.8 বিটাতে নতুন এই ফিচারটি দেখা গেছে। এ ছাড়া আইফোন বিটার আপডেটে নতুন ফিচারটির দেখা মিলেছে।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: