বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

কভার ফটো যুক্ত করার সুবিধা দেবে হোয়াটসঅ্যাপ

কভার ফটো যুক্ত করার সুবিধা দেবে হোয়াটসঅ্যাপ

ফেসবুকের মতো প্রোফাইলে কভার ফটো যুক্ত করার ফিচার চালু করতে কাজ করছে মেটা মালিকানাধীন মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ। এরই মধ্যে হোয়াটসঅ্যাপের ডেভেলপমেন্ট ট্র্যাকার ওয়াবেটাইনফো ফিচারটির সন্ধান পেয়েছে। খবর ডেকানহেরাল্ড।

ওয়াবেটাইনফো জানায়, বেটা নিরীক্ষকদের জন্য যখন ফিচারটি চালু করা হবে তখন বিজনেস প্রোফাইলের সেটিংসে বেশকিছু পরিবর্তন চোখে পড়বে। ফিচার সম্পর্কিত প্রকাশিত স্ক্রিনশটের তথ্যানুযায়ী, ব্যবহারকারীদের বিজনেস সেটিংসে ক্যামেরা বাটন যুক্ত করার বিষয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। এতে ব্যবহারকারী কোনো ছবি নির্বাচন করে বা নতুন ছবি তুলে কভার ফটো হিসেবে ব্যবহার করতে পারবে।

ব্যবহারকারীর লিস্টে থাকা অন্যরা যখন বিজনেস প্রোফাইলে প্রবেশ করবে তখন তারা প্রোফাইল ফটো ও স্ট্যাটাসের পাশাপাশি নতুন কভার ফটোও দেখতে পারবে। বর্তমানে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্টে কভার ফটো যুক্ত করার বিষয়টি পরীক্ষাধীন রয়েছে। অন্যদিকে পরবর্তী আপডেটের মাধ্যমে কমিউনিটি ফিচার চালুর বিষয়েও কাজ করছে মেসেজিং প্লাটফর্মটি। কমিউনিটি হচ্ছে সম্পূর্ণ ব্যক্তিগত একটি স্থান, যেখানে কিছু গ্রুপ পরিচালনায় অ্যাডমিনদের অধিক ক্ষমতা থাকবে।

প্রতিবেদনের তথ্যানুযায়ী, হোয়াটসঅ্যাপ কমিউনিটি ফিচারটি অনেকটা গ্রুপ চ্যাটের মতোই। তবে এখানে অ্যাডমিনরা একাধিক গ্রুপ যুক্ত করতে পারেন। এসব ফিচারের পাশাপাশি ভয়েস কলিংয়ের জন্য নতুন ইন্টারফেসও চালু করেছে প্লাটফর্মটি। তবে এ ফিচারও অ্যান্ড্রয়েড বেটা ব্যবহারকারীদের ডিভাইসের জন্য প্রযোজ্য।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই