বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে কুইজ প্রতিযোগিতা

ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে কুইজ প্রতিযোগিতা

বরাবরের মতো এবারও সারা দেশে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আগামী ১২ ডিসেম্বর দেশে পালিত হতে যাচ্ছে ডিজিটাল বাংলাদেশ দিবস। আর এই  ডিজিটাল বাংলাদেশ স্বপ্নপূরণের বছরে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ অনলাইন কুইজ প্রতিযোগিতা’র আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জনসংযোগ কর্মকর্তা শহিদুল আলম মজুমদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, এই অনলাইন কুইজ প্রতিযোগিতায় তিনটি বয়সভিত্তিক গ্রুপে অংশ নেওয়া যাবে। গ্রুপ ‘ক’ এর ক্ষেত্রে ৮-১২ বছর বয়স; গ্রুপ ‘খ’ এর ক্ষেত্রে ১৩-১৮; এবং গ্রুপ ‘খ’ এর ক্ষেত্রে ১৯-তদুর্ধ বছর; বয়সসীমা নির্ধারণ করা হয়েছে। অনলাইনে নিবন্ধন করার মাধ্যমে এতে অংশ নেওয়া যাবে। এতে অংশগ্রহণের জন্য (quiz.digitalbangladesh.gov.bd) ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের শেষ সময় আগামী ০৯ ডিসেম্বর রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত। 

‘ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ অনলাইন কুইজ প্রতিযোগিতা’য় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, মুজিববর্ষ, ডিজিটাল বাংলাদেশ দিবস, ডিজিটাল বাংলাদেশ রূপকল্প, ডিজিটাল বাংলাদেশের চার স্তম্ভ, নির্বাচনী ইশতেহার, সকল ই-সেবা, ভিশন ২০২১, ২০৪১ এবং ডেল্টা প্ল্যান ২০৭১, স্বাধীনতার সূবর্ণজয়ন্তী, মুক্তিযুদ্ধ, বাংলাদেশের অর্জনসহ প্রভৃতি বিষয় থেকে প্রশ্ন করা হবে।

এই অনলাইন প্রতিযোগিতা অংশগ্রহণকারীদের মধ্য থেকে তিনটি গ্রুপের (ক, খ, গ) ৭ জন করে সর্বমোট ২১ জনকে চুড়ান্ত বিজয়ী হিসেবে নির্বাচন করা হবে। বিজয়ীদের জন্য ১ম পুরস্কার হিসেবে কোর আই ৭, ১০ জেনারেশনের একটি ল্যাপটপ, ২য় পুরস্কার হিসেবে কোর আই ৭, ৮ জেনারেশনের একটি ল্যাপটপ, ৩য় পুরস্কার হিসেবে কোর আই ৫, ১০ জেনারেশনের একটি ল্যাপটপ, ৪র্থ পুরস্কার হিসেবে কোর আই ৩, ১০ জেনারেশনের একটি ল্যাপটপ এবং ৫ম-৭ম পুরস্কার হিসেবে থাকছে স্মার্টফোন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর