মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

ডিজিটাল ডাকঘর উদ্যোক্তা ম্যানেজমেন্টের ডাক অধিদপ্তরে প্রশিক্ষণ

ডিজিটাল ডাকঘর উদ্যোক্তা ম্যানেজমেন্টের ডাক অধিদপ্তরে প্রশিক্ষণ

ডাক বিভাগের মহাপরিচালক জনাব সুধাংশু শেখর‌ ভদ্র স্যারের সম্মতিতে ও তার নির্দেশনায় ডিজিটাল ডাকঘর উদ্যোক্তা ম্যানেজমেন্ট টিমের পোস্টাল বিভাগীয় প্রতিনিধিদের নিয়ে ডাক অধিদপ্তরের অডিটোরিয়াম হলে সারাদিনব্যাপী আলোচনা সভা ও প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় সারা বাংলাদেশের 64 জেলার 8500 ডিজিটাল ডাকঘর এর বিভিন্ন সাম্প্রতিক বিষয় নিয়ে ও নতুন নতুন সেবা যুক্ত নিয়ে আলোচনা করা হয়। উক্ত আলোচনায় ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র, অতিরিক্ত মহাপরিচালক জনাব হারুনুর রশিদ (প্ল্যানিং), অতিরিক্ত মহাপরিচালক জনাব রিয়াজুল ইসলাম, (কর্মী ও সংস্থাপন)।

ডেপুটি পোস্টমাস্টার জেনারেল জনাব মোস্তাক আহমেদ (সেন্ট্রাল সার্ভার), ডেপুটি পোস্টমাস্টার জেনারেল জনাব মাসুদ পারভেজ (সেন্ট্রাল সার্ভার), জেনারেল ম্যানেজার (ডাক জীবন বীমা, ঢাকা কেন্দ্রীয়) এডিপিএমজি জনাব শাহরিয়ার সাব্বির (সেন্ট্রাল সার্ভার), ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং শাখা উর্দ্ধতন কর্তৃপক্ষ, ই-ক্যাব অ্যাসোসিয়েশন এর ম্যানেজার অপারেশন, ডিজিটাল ডাকঘর উদ্যোক্তা ম্যানেজমেন্ট টিমের প্রতিষ্ঠাতা জনাব বিল্লাল হোসাইন রুবেল ও ডিজিটাল ডাকঘর উদ্যোক্তা ম্যানেজমেন্ট টিমের 23 টি পোস্টাল ডিভিশন এর বিভাগীয় প্রতিনিধিগণন উপস্থিত ছিলেন। উক্ত আলোচনা সভায় ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং, ডাক জীবন বীমা, সামাজিক নিরাপত্তা বেষ্টনীর ভাতা বিতরণ, ই-কমার্স ।

ই-পোস্ট, এটুআই এর সেবা অন্তর্ভুক্তকরণ, একশপ, নগদ, কারিগরি শিক্ষা বোর্ডের সনদ প্রদান, ই-বিজনেস, বিজয় কনটেন্ট এর এজেন্সি, ডাক অধিদপ্তর স্বীকৃত কম্পিউটার প্রশিক্ষণ বই বিক্রয় এর এজেন্সি, ডিজিটাল পোস্ট অফিস হতে ঋণ বিতরণ ও গ্রহন, পল্লী বিদ্যুৎ বিল জমা, পাসপোর্ট ফি জমা, বিআরটিএ এর অনুমোদিত বিভিন্ন ফি জমা নেয়ার এজেন্সি, ড্রাইভিং ও পুলিশ কেস এর ফি জমা নেয়া সহ বিভিন্ন ইন্স্যুরেন্সের ফি জমা নেয়া। ই-কমার্স, একশপ, ডাক জীবন বীমার।

ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং নিয়ে লাইভ প্রশিক্ষণ দেয়া হয়। পরিশেষে পোস্টাল বিভাগীয় উদ্যোক্তা প্রতিনিধিদের নিয়ে ডাক বিভাগের ঐতিহ্য পোস্টাল মিউজিয়াম ঘুরে দেখা সহ ডাক বিভাগের কয়েকজন পরিচালকদের স্যারদের সঙ্গে ডিজিটাল উদ্যোক্তা ম্যানেজমেন্ট সদস্যদের নিয়ে সাক্ষাৎ করা হয়।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: