• মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৮ ১৪২৯

  • || ১০ রজব ১৪৪৪

প্রতিশোধ নিতে তারেক রহমানের এজেন্ট হয়ে গণফোরাম ভাঙছেন মন্টু-রেজা!

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০১৯  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিকে ডেকে এনে বিপর্যস্ত করা, দলের নির্বাচিতদের সংসদে পাঠিয়ে বিএনপির রাজনীতিতে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য ড. কামালকে দায়ী মনে করেন বিএনপি নেতা তারেক রহমান। তাই গণফোরামের দুজন নেতাকে আর্থিক ও রাজনৈতিক সুবিধার লোভ দেখিয়ে ড. কামালকে শায়েস্তা করার নতুন মিশনে নেমেছেন লন্ডনে পলাতক বিএনপি নেতা তারেক।

সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু ও রেজা কিবরিয়াকে হাত করে নতুন দল গঠনে পর্দার পেছন থেকে কলকাঠি নাড়ছেন তারেক। মন্টু ও রেজা কিবরিয়া তারেক রহমানের প্রলোভনে পড়ে অনিশ্চিত ভবিষ্যতের পথে হেঁটে রাজনৈতিক ক্যারিয়ারকে চ্যালেঞ্জের মুখে ফেলছেন বলে গণফোরামে গুঞ্জন উঠেছে। গণফোরাম ও ঐক্যফ্রন্টের একাধিক নেতার সঙ্গে আলাপ করে গুঞ্জন ও ষড়যন্ত্রের বিষয়ে জানা গেছে।

এই বিষয়ে গণফোরামে কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত রায় চৌধুরী বলেন, গণফোরামের সফলতা নিয়ে দীর্ঘদিন ধরেই নানা রকমের রাজনৈতিক চক্রান্ত চলছিল। বিভিন্ন মাধ্যমের বরাতে জানতে পেরেছি, মোস্তফা মহসীন মন্টু ও রেজা কিবরিয়াকে হাত করেছেন তারেক। ড. কামালকে চাপে ফেলতে এমন ষড়যন্ত্র করা হচ্ছে।

তিনি আরো বলেন, গুঞ্জন শুনেছি-বিএনপিকে ফুসলিয়া নির্বাচনে আনার জন্য ড. কামাল একটি পক্ষের এজেন্ট হয়ে কাজ করেছেন, এমনটাই বিশ্বাস করেন তারেক রহমান। এছাড়া গণফোরামের দুজন সাংসদকে কৌশলে শপথ নিয়ে বিএনপির রাজনীতির ব্যালেন্স নষ্ট করেছেন ড. কামাল, এমনটা মনেপ্রাণে বিশ্বাস করে দলটির নেতারা। তাই ড. কামালকে জনগণ ও গণফোরামের কাছে ছোট করে চক্রান্ত করছেন তারেক। আর সেই ষড়যন্ত্রে যোগ দিয়ে গণফোরামকে বিতর্কিত করেছেন মন্টু ও রেজা কিবরিয়া।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আমিও শুনেছি-গণফোরাম ভাঙ্গার চেষ্টা করছেন একজন। তবে তিনি তারেক কিনা সেই বিষয়ে নিশ্চিত নই। যদি তারেক হয়ে থাকেন তবে অবিশ্বাস করার কিছু থাকবে না।

তিনি আরো বলেন, বিএনপি নিজেদের ব্যর্থতায় জাতীয় নির্বাচনে পরাজিত হয়ে অন্যের ঘাড়ে দোষ চাপানোর অপচেষ্টায় লিপ্ত হয়েছে অনেক আগেই। মন্টু ও রেজা কিবরিয়া যদি তারেকের কথায় উদ্বুদ্ধ হয়ে থাকেন তবে এটি তাদের সবচেয়ে বড় ভুল হবে। কারণ বিএনপি শত্রুর চেয়ে মিত্রদের কাহিল করতে বেশি পারদর্শী। ষড়যন্ত্র ও অবিশ্বাসের কারণে বিএনপির বিপর্যয় আরো বাড়বে।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ