শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ঈদের পর ষড়যন্ত্র করতে লন্ডন যাচ্ছেন বিএনপি মহাসচিব

ঈদের পর ষড়যন্ত্র করতে লন্ডন যাচ্ছেন বিএনপি মহাসচিব

করোনার মহামারি কমলেও শত চেষ্টা করেও ঘুরে দাঁড়াতে পারছে না বিএনপি। যেন মহামারি লেগেই রয়েছে দলটিতে। তবে ফের আগের মতোই ঈদুল ফিতরের পরে ঘুরে দাঁড়াতে চাইছে বিএনপি। তাই ঈদের পর দলের অবস্থান নির্ধারণ করতে লন্ডন যাচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জানা গেছে, দেশি-বিদেশি চাপের মুখে পড়ে বিএনপির রাজনীতিতে গতি ফিরিয়ে আনতে ঈদের পর দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাজাপ্রাপ্ত আসামি তারেক জিয়ার সঙ্গে জরুরি বৈঠক করতে  লন্ডন সফর করবেন দলের মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ঘনিষ্ঠ সূত্রের তথ্যানুযায়ী, সরকারবিরোধী বৃহত্তর রাজনৈতিক জোট ঐক্যফ্রন্ট গঠন করে ব্যর্থ হওয়ায় ড. কামালের সঙ্গে মির্জা ফখরুলকেও বিভিন্ন মহলের প্রশ্নের সম্মুখীন হতে হয়। নতুন করে জাতীয় সরকার গঠনের সিদ্ধান্ত নিয়েও বিতর্কের মুখে পড়েন তিনি।

জানা গেছে, মূলত তারেক রহমানকে ছায়া নেতৃত্ব দিয়ে বিএনপি তথা জাতীয় সরকারকে তরান্বিত করা। এছাড়া তারেকের স্থলে অন্য কোনো নেতাকে বসিয়ে দলীয় গ্রহণযোগ্যতা বাঁড়িয়ে আন্তর্জাতিক চাপ সৃষ্টি করার মতো বিভিন্ন বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তের পরামর্শের জন্য লন্ডনে যাচ্ছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সেখানে গিয়ে তারেক রহমানের সঙ্গে বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের বিষয়ে মতামত দেবেন দলের এ শীর্ষ নেতা।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য এ বিষয়ে বলেন, গুঞ্জন উঠেছে যে, বিএনপির কমিটি থেকে তারেক রহমানকে সরিয়ে দিতে লন্ডনে যাচ্ছেন মির্জা ফখরুল। এটি পুরোপুরি সত্য নয়। তিনি লন্ডনে যাচ্ছেন অধিকতর বিশ্রাম ও ভ্রমণের উদ্দেশে। তিনি চিকিৎসার জন্য ঈদের পর সিঙ্গাপুর যাবেন। চিকিৎসা শেষে বিশ্রামের জন্য লন্ডন যাবেন, এর বেশি কিছু নয়। তবে তারেক রহমানের সঙ্গে দেখা করারও কথা রয়েছে তার।

তিনি আরো বলেন, বিএনপির রাজনীতিতে স্থবিরতা সৃষ্টি হয়েছে, তারেক রহমানের জন্য বিএনপি কোনো রাজনৈতিক সিদ্ধান্তে আসতে পারছে না। তাই বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ ও জাতীয় সরকার গঠনের পরামর্শকদের অনুরোধে লন্ডনে হয়তো তারেক রহমানকে বিএনপি থেকে সাময়িকভাবে সরে যাওয়ার অনুরোধ করতে পারেন মির্জা ফখরুল, এমন গুঞ্জন আমিও শুনেছি।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক