শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভাষা শহিদদের প্রতি আওয়ামী লীগ-সহযোগী সংগঠনের শ্রদ্ধা

ভাষা শহিদদের প্রতি আওয়ামী লীগ-সহযোগী সংগঠনের শ্রদ্ধা

শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ ও তার সহযোগী সব সংগঠন। রোববার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় কালো ব্যাজ বুকে ধারণ করেন নেতাকর্মীরা। 

একুশের প্রথম প্রহরে আওয়ামী লীগের পক্ষ থেকে কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুরসহ কেন্দ্রীয় নেতারা।

কেন্দ্রীয় আওয়ামী লীগের পর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীরা কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, বাংলাদেশ ছাত্রলীগ, মৎস্যজীবী লীগ, মহিলালীগ, তাঁতিলীগসহ আওয়ামী লীগের সব সহযোগী ও ভ্রতিপ্রতিম সংগঠন।

উল্লেখ্য, ১৯৫২ সালের এই দিনে তৎকালীন পাকিস্তানি শাসকের রক্তচক্ষু উপেক্ষা করে মাতৃভাষা রক্ষার দাবিতে রাজপথে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিলেন রফিক, সালাম, বরকত, শফিউর, জব্বারসহ বাংলা মায়ের দামাল ছেলেরা। তাদের রক্তের দামে এসেছিল মাতৃ ভাষা বাংলার স্বীকৃতি। আর তার সিঁড়ি বেয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় স্বাধীনতা।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই