• শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৯ ১৪২৯

  • || ১৫ মুহররম ১৪৪৪

১০ আসনে আ.লীগে বিকল্পপ্রার্থী

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৮  

আগামী জাতীয় নির্বাচনে লড়তে ২৩০ আসনে মনোনয়নপত্র বিতরণ করা হলেও ১০টি আসনে প্রার্থী এখনো চূড়ান্ত হয়নি। এর প্রতিটি আসনে দুইজনকে দেয়া হয়েছে মনোনয়নপত্র। ফলে শেষ পর্যন্ত কারা লড়বেন নৌকা নিয়ে সেটি জানতে অপেক্ষায় থাকতে হচ্ছে।

শারীরিকভাবে অসুস্থ কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ আশরাফুল ইসলামের পাশাপাশি মনোনয়ন পেয়েছেন মশিউর রহমান হুমায়ুন। হুমায়ুন বলেন, ‘সৈয়দ আশরাফ আমাদের কাছে আবেগের জায়গা। তিনি নির্বাচন করতে না পারলে আমি লড়ব।’

লক্ষীপুর-৩ আসনে একই সঙ্গে মনোনয়ন পেয়েছেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এবং গোলাম ফারুক। এদের যে কেউ একজন লড়বেন ভোটে।

পটুয়াখালী-২ আসনে চিফ হুইপ আ স ম ফিরোজের আসনে তাকে ছাড়াও বিকল্প হিসেবে রাখা হয়েছে শামসুল হক রেজাকে।

চাঁদপুর-১ আসনে মহীউদ্দীন খান আলমগীরের পাশাপাশি মনোনয়নের চিঠি পেয়েছেন গোলাম রহমানও। তাদের যে কেউ একজন লড়বেন নৌকা নিয়ে।

নরসিংদী-৩ আসনে বর্তমান সংসদ সদস্য সিরাজুল ইসলাম ইসলাম মোল্লার পাশাপাশি নাম আছে জহিরুল হক ভূঁইয়া মোহনেরও। ২০০৮ সালে এই আসন থেকে নৌকা নিয়ে জেতেন মোহন। ২০১৪ সালে দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হিসেবে নির্বাচন কওে জেতেন সিরাজুল।

জামালপুর-১ আসনে বর্তমান সংসদ সদস্য আবুল কালাম আজাদের পাশাপাশি মনোনয়নের চিঠি পেয়েছেন নুর মোহাম্মদও।

জামালপুর-৫ আসনে রেজাউল করিম হীরার পাশাপাশি নাম আছে মোজাফফর আহমেদের নাম। হীরা এই আসনে ১৯৯৬ সাল থেকেই নৌকা নিয়ে লড়াই করে আসছেন। জিতেছেন প্রতিবার। তবে এবার দলের একটি অংশ তার বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

ঢাকা-৭ আসনে বর্তমান সংসদ সদস্য হাজী মো. সেলিমের পাশাপাশি নাম আছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের।

১৯৯৬ সালে এখানে নৌকা নিয়ে জিতলেও ২০০১ সালে হেরে যান হাজী সেলিম। ২০০৮ এবং ২০১৪ সালে তিনি মনোনয়ন পাননি। তবে দশম সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নৌকার মোস্তফা জালাল মহিউদ্দিনকে হারিয়ে নির্বাচিত হন তিনি।

বরিশাল-৫ আসনে জেবুন্নেসা আফরোজের পাশাপাশি নাম আছে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা জাহিদ ফারুকের।

জেবুন্নেসা বরিশাল সদর আসনের সাবেক সংসদ সদস্য শওকত হোসেন হীরনের স্ত্রী। ২০১৪ সালে দশম সংসদ নির্বাচনে জয়ের পর মৃত্যু হলে উপনির্বাচনে নির্বাচিত হন জেবুন্নেসা।

ঢাকা-৫ আসনে হাবিবুর রহমান মোল্লার পাশাপাশি নাম আছে কাজী মনিরুল ইসলাম মনুর। ১৯৯৬ সাল থেকেই এই আসনে নৌকা প্রতীকে লড়াই করে আসছেন হাবিবুর।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ