শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

সিরাজগঞ্জে ভোক্তা অধিকারের অভিযানে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

সিরাজগঞ্জে ভোক্তা অধিকারের অভিযানে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

সংগৃহীত

সিরাজগঞ্জ শহরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পরিচালিত অভিযানে ছয়টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে মোট ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিরাজগঞ্জ জেলা কার্যালয় কর্তৃক সদর উপজেলার বড়বাজার এবং খোকশাবাড়ী বাজার এ অভিযান পরিচালিত হয়।

এ সময় খোকশাবাড়ী বাজার সেবাগ্রহীতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী অপরাধে (৫২) ধারায় পিউরো লাইফ করপোরেশন প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা, বড় বাজারে পলাশ ডিম ঘরে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ২ হাজার টাকা, কিরণ ইলেকট্রনিক মোড়কজাত পণ্যে উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ ইত্যাদি না থাকায় ৩ হাজার টাকা, আবরার এন্টারপ্রাইজ মোড়কজাত পণ্যে উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ ইত্যাদি না থাকায় ৩ হাজার টাকা, শাম্মী পোলট্রি অ্যান্ড ট্রেডার্স মূল্য তালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা, আবু সাঈদ ডিমের আড়ত মূল্য তালিকা প্রদর্শন করছেন না থাকায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং সবাইকে ন্যায্যমূল্যে পণ্য ক্রয় বিক্রয়, ভাউচার সংরক্ষণ ও মূল্য তালিকা প্রদর্শন করতে বলা হয়। মূল্য তালিকা টানোর নির্দেশনা দেওয়া হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহমুদ হাসান রনি বলেন, ব্যবসায়ীদের সতর্ক করেন। ইলেকট্রনিক্স পণ্যের গায়ে দাম নির্ধারণ এবং ডিমের মূল্য তালিকা প্রদর্শন করতে বলা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে। 

সর্বশেষ: