শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩ কোটি ৬৫ লাখ টাকার টোল আদায়

বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩ কোটি ৬৫ লাখ টাকার টোল আদায়

সংগৃহীত

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পরিবার-পরিজনদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে শেষ সময়ে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক দিয়ে বাড়ি যাচ্ছে মানুষ। এতে সড়কে যাত্রী ও যানবাহনের চাপে কালিহাতী উপজেলার শল্লা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত প্রায় সাড়ে ৬ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫১ হাজার ৮৯১টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৬৫ লাখ ৩১ হাজার ৪৫০ টাকা।

রোববার (১৬ জুন) সকালে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৫১ হাজার ৮৯১টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৬৫ লাখ ৩১ হাজার ৪৫০ টাকা।

এর মধ্যে টাঙ্গাইলের সেতু পূর্বে ৩৪ হাজার ২৩৬টি যানবাহন পারাপার হয়েছে। এর বিপরীত টোল আদায় হয়েছে ২ কোটি ২২ লাখ ১০ হাজার ৪৫০ টাকা এবং সিরাজগঞ্জের সেতু পশ্চিমে ১৭ হাজার ৬৬৫টি যানবাহন পারাপার হয়েছে। এর বিপরীত টোল আদায় ১ কোটি ৪৩ লাখ ২১ হাজার টাকা।

এর আগে, বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫৩ হাজার ৭০৮ টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় ৩ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা।

সর্বশেষ: