শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

সিরাজগঞ্জে এনডিপির উদ্যোগে ছাগল পালন বিষয়ক প্রশিক্ষণ

সিরাজগঞ্জে এনডিপির উদ্যোগে ছাগল পালন বিষয়ক প্রশিক্ষণ

সংগৃহীত

এনডিপি’র নিজস্ব অর্থায়নে পরিচালিত আলোকিত গ্রাম কর্মসূচির উদ্যোগে ০১ দিনের ছাগল পালন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। ১২ জুন ২০২৪ এনডিপি’র প্রধান কার্যালয়ের প্রশিক্ষণ কেন্দ্রে এ আয়োজন করা হয়।

০১ দিনের এই প্রশিক্ষণে আলোকিত গ্রাম কর্মসূচির ২০ জন উপকারভোগী অংশগ্রহণ করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলার প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. ওমর ফারুক। এসময় তিনি ছাগল পালনের গুরুত্ব নিয়ে আলোচনা করেন এবং প্রাণি সম্পদ দপ্তরের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

প্রশিক্ষণে আরো উপস্থিত ছিলেন এনডিপি’র পরিচালক (কর্মসূচি) মোহা. শাহ্ আজাদ ইকবাল, পরিচালক (ঋণ সহায়তা কর্মসূচি) মো. মোসলেম উদ্দিন আহমেদ, আরএমটিপি প্রকল্পের সমন্বয়কারী মো: মাসুদ মন্ডল ও আলোকিত গ্রাম কর্মসূচির প্রোগ্রাম অফিসার সুরেশ চন্দ্র পাল। প্রশিক্ষক হিসেবে ছিলেন সমন্বিত কৃষি ইউনিট (প্রাণিসম্পদ) এর লাইভস্টক অফিসার মো. মইনুল হাসান এবং এলআরএমপি প্রকল্পের লাইভস্টক অফিসার ডা. মো. সাজ্জাদ হোসেন।

উল্লেখ্য কর্মসূচিটি এনডিপি’র নিজস্ব অর্থায়নে কামারখন্দ উপজেলার ঝাঐল ইউনিয়নের চারটি (বাগবাড়ী, লাহিড়ীবাড়ী, বালুকোল ও চর বড়ধুল) গ্রামে বাস্তবায়িত হচ্ছে।

সর্বশেষ: