মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

রায়গঞ্জে ধামাইনগর ইউনিয়নে উন্নয়ন ও সেবা মেলা অনুষ্ঠিত

রায়গঞ্জে ধামাইনগর ইউনিয়নে উন্নয়ন ও সেবা মেলা অনুষ্ঠিত

“সেবা ও উন্নতির দক্ষ রুপকার উন্নয়নে- উদ্ভাবনে স্থানীয় সরকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় সিরাজগঞ্জের রায়গঞ্জে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে সেবা মেলা অনুষ্ঠিত হয়েছে। আর এ মেলায় মুহুর্তেই তথ্য দিয়ে সেবা পাচ্ছে সাধারণ মানুষেরা।  সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় উপজেলার ধামাইনগর ইউনিয়নের উদ্যোগে এ সেবা মেলা অনুষ্ঠিত হয়।

মেলা উপলক্ষে ইউনিয়নের বাসিন্দারা তথ্য দিয়েই হাতে হাতে পাচ্ছে ট্রেড লাইসেন্স,হোল্ডিং ট্যাক্স, জন্ম নিবন্ধন সনদ,মৃত্যু নিবন্ধন সনদসহ পুরস্কার। মেলায় ইউনিয়ন পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শালিয়াগাড়ি এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়। মেলায় এসেছেন ইউনিয়নের বাঁকাই গ্রামের আন্দা গ্রামের বাসিন্দা আব্দুল মোতালেব। তিনি জানান,আমি জানতে পারি স্থানীয় সরকার দিবস উপলক্ষে ইউনিয়ন পরিষদের উদ্যোগে মেলা অনুষ্ঠিত হচ্ছে। তাই আমি আমার ছেলের সকল তথ্য নিয়ে এসে ইউপি সচিব কে দিলে তিনি মাত্র ৩ মিনিটেই জন্ম নিবন্ধন সনদসহ আমার হাতে পুরস্কার তুলে দেন। ধামাইনগর গ্রামের আরেক বাসিন্দা খোদেজা বেগম তিনি জানান,আমার একমাত্র মেয়ের কন্যা সন্তান জন্ম হয়েছে। সন্তান জন্মের ৪৫ দিনে এসেই আমি জন্ম নিবন্ধন সনদ সহ পুরস্কার পেলাম।সত্যিই কোন রকম ভোগান্তি ছাড়াই সেবা পাওয়ায় আমি অত্যান্ত খুশি।

ইউপি সচিব রোজিন পলাশ জানান,স্থানীয় সরকার দিবস উপলক্ষে আয়োজিত মেলায় সাধারণ মানুষেরা তাদের প্রয়োজনীয় সকল সেবা মুহুর্তেই ইউনিয়ন পরিষদের নিকট থেকে পাচ্ছে। মেলায় জন্ম নিবন্ধন সনদ,মৃত্যু নিবন্ধন সনদ,ট্রেড লাইসেন্স, হোল্ডিং ট্যাক্সসহ সকল সেবা নিতে এসেছেন ইউনিয়নের বাসিন্দারা। এ বিষয়ে ধামাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাইসুল হাসান সুমন বলেন,স্থানীয় সরকার দিবস উপলক্ষে ইউনিয়ন পরিষদের উদ্যোগে মেলার আয়োজন করা হয়েছে।মেলায় ইউনিয়নের বাসিন্দারা এসে তথ্য দিয়ে সকল সেবা মুহুর্তেই পাচ্ছেন। সকল সেবা জনগণের দৌড় গোড়াই পৌঁছে দিতে ধামাইনগর ইউনিয়ন পরিষদের সকল কর্মকর্তা কর্মচারীরা সর্বদা নিয়োজিত আছে।এসময় ধামাইনগর ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্য ও গ্রাম পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ: