• বৃহস্পতিবার   ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৭ ১৪২৯

  • || ১৮ রজব ১৪৪৪

উল্লাপাড়ায় গৃহপরিচারক কে হত্যা করে ফাঁসিতে ঝুলিয়ে রাখার অভিযোগ

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০১৯  

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় গৃহপরিচারক কে হত্যার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার উধুনিয়া ইউনিয়নের বগুড়া গ্রামে। উধুনিয়া ইউনিয়নের বেতকান্দির শুবুদ্ধমরিচ গ্রামের হতদরিদ্র পরিবারের ছেলে শুভ (১১) সংসারে অভাব অনটন থাকায় পাশের গ্রাম বগুড়ায় নুরুল ইসলামের বাড়িতে ২ হাজার টাকা বেতনে কাজ করত। শুভ বেতকান্দির শুবুদ্ধমরিচ গ্রামের কালাম হোসেনর ছেলে।

গত ১৭ এপ্রিল বিকেল সাড়ে ৫টার দিকে শুভর মৃত্যু হয়। গৃহকর্তা নুরুল ইসলামসহ তার স্ত্রী সন্তান মিলে পরিকল্পিত ভাবে হত্যা করে ফাঁসিতে ঝুলিয়ে রেখে আত্মহত্যার নাটক সাজিয়েছে বলে অভিযোগ করেছে নিহতের স্বজনেরা। এ ঘটনার ৩ দিন পর (২১ এপ্রিল) শুভর দাদী সালেকা খাতুন বাদী হয়ে সিরাজগঞ্জ জুডিশিয়াল আদালতে ৬ জনসহ অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।

শুভর দাদি সালেকা খাতুন জানান ঘটনার দিন বিকেলে নুরুল ইসলাম ফোন করে বলে শুভ গরুর লাথিতে আহত হয়েছে আপনারা চলে আসুন। এ খবর শুনে সবাই তাড়াহুড়ো করে চলে যায় বগুড়া গ্রামে নুরুল ইসলামের বাড়ি। গিয়ে শুভ কে ঘরের বারান্দায় মৃতবস্থায় পায়। শুভর কান দিয়ে তখন রক্ত ঝড়ছিল এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন দেখতে পায়।

তিনি আরো জানান নুরুল ইসলামের বাড়িতে যাওয়ার পর ঘটনাটি তাৎক্ষণিক পাল্টে ফেলে। তারা দাবি করে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে শুভ।

এলাকাবাসী যেন এই ঘটনা কে কিছুতেই মেনে নিতে পারছে না। শোকের ছায়া নেমে গেছে পুরো এলাকায়। সবার দাবি একটি সুষ্ঠু তদন্ত সাপেক্ষে এই পরিকল্পিত হত্যাকান্ডের বিচার হোক এবং অবিলম্বে দোষীদের আইনের আওতায় আনা হোক। স্থানীয় সূত্রে জানা যায় শুভর মা মারা যাওয়ায় অভাব অনটনের কারণে গত ৭ মাস যাবৎ নুরুল ইসলামের বাড়িতে গৃহপরিচারকের কাজ করত। ওই বাড়িতে কাজ করাবস্থায় শুভ কে শারীরিক নির্যাতন করা হতো বলে অভিযোগ করেছে এলাকাবাসী । এটি হত্যা না আত্মহত্যা জনগনের প্রশ্ন দেখা দিয়েছে । তবে এলাকাবাসী এই ঘটনা কে একটি পরিকল্পিত হত্যাকান্ড বলে দাবি করছে ।

পল্লী চিকিৎসক মোজাম্মেল হক জানান ঘটনার দিন বিকেলে তার দোকান বাগমারা বাজারে নুরুল ইসলাম করে এসে জানান গৃহপরিচারক কে গরু লাথি দিয়ে আহত হয়েছে। পল্লী চিকিৎসক মোজাম্মেল হক গিয়ে প্রাথমিকভাবে পরীক্ষা করে জানান শুভর মৃত্যু হয়েছে ।

এই ঘটনার প্রধান অভিযুক্ত নুরুল ইসলাম কে ফোন করলে তিনি বলেন আমি কিছুই বলতে রাজি হয়নি। আরেক অভিযুক্ত নুরুল ইসলামের ছেলে জেলহাজ আলী শুভ কে হত্যার ঘটনা সম্পন্ন অস্বীকার করে তিনি দাবি করেন শুভ গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ