বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কাজিপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা প্রদানে জয় এমপি

কাজিপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা প্রদানে জয় এমপি

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার গান্দাইল ইউনিয়নের বাঐখোলা গ্রামে গত বৃহঃপ্রতিবার (৮জুন) সন্ধ্যা ৭টায় ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হওয়া ৭টি পরিবারকে ব্যাক্তিগত তহবিল থেকে সহায়তা প্রদান করলেন। কাজিপুর আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য জননেতা প্রকৌশলী তানভীর শাকিল জয় এমপি, ও উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী।

শুক্রবার (৯ জুন) সকাল ১১ টায় মাননীয় এমপি মহোদয়ের নির্দেশে সরজমিনে গিয়ে, ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারের হাতে। ২টি কম্বল, ১ টি পাটি, ১টি বেডসিট, ২টি পাতিল, ২টি চামচ, ৫ টি প্লেট, ১ টি বদনা,, ১টি মগ, ও ১টি করে গ্লাস সহায়তা করেন, কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের মানবিক চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী। এসময় ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন যে, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকল সময় সকল জায়গায় দুর্যোগে ক্ষতিগ্রস্ত সাধারন মানুষের পাশে থাকার জন্য নির্দেশ দিয়েছেন। আমরা আমাদের নেতা প্রকৌশলী তানভীর শাকিল জয়ের নির্দেশক্রমে আপনাদের পাশে আছি। আপনারা টেনশন করবেন না যতটুকু ক্ষতি হয়েছে, সেটা হয়তোবা আমরা একসাথে পূরন করতে পারবনা।

গতকাল রাতে এমপি মহোদয় বিষয়টি শোনার সাথে সাথে আমাদের ঘটনাস্থলে আসার জন্য নির্দেশ দেন। আমরা উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন থেকে এসে যতটুকু সম্ভব আপনাদের সহযোগিতা করেছি। এবং আজকে মাননীয় এমপি সাহেব ও আমার ব্যাক্তিগত তহবিল থেকে আপনাদের জন্য সামান্য কিছু সহযোগিতা করলাম। আমাদের নেতা প্রকৌশলী তানভীর শাকিল জয় আপনাদের কাছে আসবেন আপনাদের পাশে থেকে খোজ খবর নিবেন বলে তাদেরকে আশ্বস্ত করেন। অগ্নিকাণ্ডের বিষয়ে কাজিপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন ইনচার্জ রফিকুল ইসলাম জানান, আগুনের ভয়াবহতা অনেক বেশি ছিল। আমরা তাৎক্ষণিক ক্ষয়-ক্ষতির পরিমাণ নির্ণয় করতে পারিনি। তবে কয়েক লক্ষ টাকার ক্ষতি হতে পারে বলে জানান। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের বিষয়ে মেম্বার সবুজ মিয়া জানান যে ৫টি ক্ষতিগ্রস্ত ২টি আংশিক ক্ষতিগ্রস্ত পরিবারের ১৬টি ঘর ও আসবাপত্র চাউল নগত কিছু টাকা পূড়ে ছাই হয়ে গেছে।

এতে করে তাদের ব্যাপক ক্ষতি হয়েছে, নদি ভাঙ্গা অসহায় পরিবারের পক্ষে এ ক্ষতি থেকে উঠে দাঁড়ানো সম্ভব না। তাই সমাজের বিত্তবান মানুষের কাছে তাদের প্রতি সহযোগিতার হাত বাড়ানোর জন্য অনুরোধ করেন। এসময় উপস্তিত ছিলেন শরিফুল ইসলাম কুড়ান কাউন্সিলর ও সাংগঠনিক সম্পাদক কাজিপুর পৌর আওয়ামী লীগ। বাঐখোলা ওয়ার্ড আওয়ামী লীগের নেতা কর্মী ও সাংবাদিক বৃন্দ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর