বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চৌহালীতে সাত দিন ব্যাপী ভূমি সেবা সপ্তাহ শুরু

চৌহালীতে সাত দিন ব্যাপী ভূমি সেবা সপ্তাহ শুরু

সিরাজগঞ্জের চৌহালীতে শুরু হয়েছে ভূমি সেবা সপ্তাহ। “স্মার্ট ভুমি সেবায়, ভূমি মন্ত্রণালয়” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের মতো চৌহালী উপজেলার ভূমি অফিস প্রাঙ্গনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সাইফুল ইসলাম এর সভাপতিত্বে ৫ দিনব্যাপী ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ফারুক হোসেন সরকার। সোমবার (২৩ মে) সকালে এই উদ্বোধন কর্মসূচি, র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মজনু মিয়া, উপজেলা এলজিইডি কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শামিম জাহিদ তালুকদার প্রমুখ ৷
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সাইফুল ইসলাম বলেন- ডিজিটাল থেকে বাংলাদেশ এখন স্মার্ট এর দিকে যাচ্ছে তাই আগামীর দেশ হবে স্মার্ট বাংলাদেশ। ভূমি সেবা এখন থেকে অনলাইনে দেয়া হচ্ছে। তাই মানুষের ভোগান্তিও কমছে। চরের জমির খাজনা চালু, এসএ রেকর্ড এর ম্যাপ ও পর্চার নতুন বইয়ের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করবেন বলে জানান তিনি।

উপজেলা চেয়ারম্যান ফারুক হোসেন সরকার উপজেলা ভূমি অফিসের কর্মকর্তাদের উদ্দেশ্য করে বলেন- আগামী রেকর্ড শুরু হওয়ার আগেই যে সকল জমিতে সমস্যা আছে সেগুলো আগেই চিহ্নিত রাখবেন যাতে রেকর্ড এর সমস্যা ঝামেলা না হয়।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর