শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রতিবন্ধী ভিক্ষুককে পুনর্বাসন করতে আর্থিক সহযোগীতায় আজিজ এমপি

প্রতিবন্ধী ভিক্ষুককে পুনর্বাসন করতে আর্থিক সহযোগীতায় আজিজ এমপি

প্রতিবন্ধী ভিক্ষুককে পুনর্বাসন করতে রায়গঞ্জ-তাড়াশ ও সলংগা’র সংসদ সদস্য অধ্যাপক ডা. মোঃ আব্দুল আজিজ ব্যক্তিগত তহবিল থেকে আর্থিক সহযোগীতা দিলেন তাড়াশ উপজেলার তালম ইউনিয়নের তারুটিয়া গ্রামের প্রতিবন্ধী এবং ভিক্ষুক সুশান্ত মজুমদারকে। ১৬ মে (২০২৩) মঙ্গলবার রাত ৯ টায় ঢাকাস্থ পদ্মা জেনারেল হাসপাতাল নিজ চেম্বারে প্রতিবন্ধী ভিক্ষুক সুশান্ত ফোন করে ডেকে এনে নগদ ত্রিশ হাজার টাকা তুলে দিলেন মানবিক এমপি আব্দুল আজিজ। এসময় সুশান্ত’র স্ত্রী শিল্পী রানী এবং কণ্যাদ্বয় নপুরবালা ও লক্ষী বালা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ২০১৯ সালে স্থানীয় এবং জাতীয় পত্রিকায় কর্মহীন সুশান্ত’র অসহায়ত্বের খবর প্রকাশের তিন দিনের মধ্যে ন্থানীয় সাংসদ অধ্যাপক ডা. মোঃ আব্দুল আজিজ নগদ টাকা এবং একটি নতুন অটোরিক্সা উপহার দিয়েছিলেন । এমপির উপহারের অটোরিক্সা দিয়ে ভাড়া চালিয়ে সুশান্ত’র পরিবার মোটামুটি ভাবে জীবন যাপন করছিলেন। ২০২১ সালে হঠাৎ একদিন মেয়ে নুপুরবালার হাতের আঙ্গুলের চাপ লেগে অটোরিক্সার চাকা সুশান্ত’র শরীরের ধাক্কা দেয় এবং সুশান্ত মেরুদন্ডে প্রচন্ড ব্যাথা পেয়ে অসুস্থ হয়ে পড়ে। পরবর্তীতে সংসারের একমাত্র উপার্জনের সম্বল অটোরিক্সা বিক্রি করে চিকিৎসা শুরু করেন। দীর্ঘদিন চিকিৎসা শেষে কর্মহীন সুশান্ত অভাব অনাটন লাঘবে পরিবার নিয়ে পারি জমান ঢাকায় এবং পেশা হিসাবে বেঁচে নেন ভিক্ষাবৃত্তি। গত কয়েক মাস যাবৎ ভিক্ষা করে খেয়ে না খেয়েই চলছিল তার সংসার।

হঠাৎ দেখা হয় সংসদ সদস্য অধ্যাপক ডা. মোঃ আব্দুল আজিজের সঙ্গে। আর তখনই ভাগ্যের চাকা ঘুরতে থাকে সুশান্তের। স্ত্রী সন্তানের খোজ নিয়ে ডেকে নিলেন নিজ চেম্বারে। আর্থিক সহযোগীতা পেলে ভিক্ষা ছেড়ে অটোরিক্সা চালিয়ে জীবিকা নির্বাহের প্রতিশ্রুতি দিলেন সুশান্ত।

আর তখনই অটোরিক্সা ক্রয়ের টাকা সহযোগীতা দিয়ে ভিক্ষা বৃত্তি ছেড়ে পুনর্বাসন করে দিলেন সংসদ সদস্য অধ্যাপক ডা. মোঃ আব্দুল আজিজ। সহযোগীতা পেয়ে সুশান্ত মজুমদার কান্নায় ভেঙ্গে পড়েন এবং এমপির জন্য দোয়া করেন।

 

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই