বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

তানভীর ইমামের নিজস্ব অর্থায়নে সড়ক মেরামতে মানুষের দূর্ভোগ লাঘব

তানভীর ইমামের নিজস্ব অর্থায়নে সড়ক মেরামতে মানুষের দূর্ভোগ লাঘব

সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌর এলাকায় ধ্বসে যাওয়া সড়ক মেরামত করায় অবশেষে ৩টি গ্রামের মানুষের দীর্ঘ দিনের দূর্ভোগ লাঘব হয়েছে । সিরাজগঞ্জ-৪ আসনের এমপি তানভীর ইমাম এর নিজস্ব অর্থায়নে ওই সড়কটি মেরামত করা হয়েছে ।

জানা যায়,উল্লাপাড়া পৌর এলাকার রেলওয়ে স্টেশন বাজার থেকে সিংহগাঁতী গ্রামের মাঝ দিয়ে দূর্গানগর ইউনিয়নের হেমন্তবাড়ি হয়ে মনোহরা পর্যন্ত কাঁচা সড়ক রয়েছে । সড়কটির পৌরসভা অংশে পাকা হলেও দেলোওয়ার সরকারের বাড়ি থেকে জামাত আলীর বাড়ি পর্যন্ত ৫০ মিটার কাঁচা সড়ক রয়েছে। সড়কটি পৌরসভা ও ইউনিয়নের সংযোগ সড়ক হওয়ায় কেউ সড়কটি সংস্কারের জন্য এগিয়ে আসে না । সড়কটির কাঁচা অংশ সম্পূর্ণই খানা-খন্দে ভরপুর ।

ওই কাঁচা সড়ক পথে সিংহগাঁতী ও দূর্গানগর ইউনিয়নের হেমন্তবাড়ি – মোনহরা সহ আশ পাশের প্রায় কয়েকটি গ্রামের মানুষ প্রতিদিন শহরে যাতায়াত করে থাকে । এই সড়কটি দীর্ঘ দিন ধরে খানা-খন্দে ভরপুর হওয়ায় মানুষ চলাচলের অনুপযোগী হয়ে পরে ছিলো । এই পথেই সিংহগাঁতী ও হেমন্তবাড়িসহ আশে – পাশের গ্রামের মানুষ মাঠ থেকে কৃষিপণ্য সহ সব ধরনের মালামাল আনা নেয়া করে থাকে । কিন্তু সড়কটি বছর দুই আগে অতি বৃষ্টিতে পৌর এলাকার সিংহগাঁতী গ্রামের দেলোয়ার সরকারের বাড়ি হতে জামাত আলীর বাড়ি পর্যন্ত প্রায় ৫০ মিটার সড়ক ভেঙ্গে পুকুরের সাথে মিশে যায় । ফলে ওই ৩ টি গ্রামের মানুষের চলাচল বন্ধ হয়ে যায় । এ অবস্থায় মাঠের ফসল কেটে বাড়িতে আনা এবং সার বীজ নিয়ে মাঠে যাওয়া সহ হালচাষ করতে চরম ভোগান্তি পোহাতে হতো । উৎপাদিত ফসল হাট-বাজারে বিক্রি করতে নিয়ে যেতে পারছিলো না ।

সড়কটি সংস্কারের জন্য গ্রামবাসী পৌরসভা ও ইউনিয়ন পরিষদ সহ বিভিন্ন স্থানে আবেদন করে আসছিলো । কিন্তু তাদের সমস্যর সমাধানে কেউ এগিয়ে আসেনি । এতে গ্রাম ৩ টির মানুষ চলতি বোরো মৌসুমে মাঠের ফসল বাড়িতে আনা নিয়ে চরম বিপাকে পড়ে । গ্রামের প্রবীনরা ওই সমস্যাটি সমাধানের জন্য সিরাজগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য তানভীর ইমাম এর সাথে দেখা করেন । সংসদ সদস্যের কাছে তাদের সব সমস্যা তুলে ধরেন । সংসদ সদস্য তাদের সমস্যর কথা শুনে নিজস্ব অর্থায়নে ২ লাখ টাকা ব্যায়ে সড়কটির দুই পাশে বাঁশদিয়ে প্লাসাইটিং দিয়ে মাটি ফেলে সড়কটি ভরাট করে চলাচলের উপযোগী করে দেন । এতে এখন সড়ক দিয়ে মানুষের স্বাভাবিক চলাচল নিশ্চিত হয়েছে । আগের মতোই তারা চলাচল করা সহ মালামাল আনা নেয়া করতে পারছে । এতে খুশি ৩ টি গ্রামের মানুষ ।

সিংহগাঁতী গ্রামের আব্দুল গফুর মাষ্টার জানান, সংসদ সদস্য তানভীর ইমামের কাছে আমরা চির কৃতজ্ঞ । তিনি আমাদের কথা শুনে সড়কটি সংস্কার করে না দিলে আমরা মাঠের ফসল এবার বাড়িতে আনতে পারতাম না । সড়কটি স্বল্প সময়ের মধ্যে সংস্কার করে দেয়ায় মাঠের বোরো ধান কেটে সহজেই বাড়িতে আনতে পরছি ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর