শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শাহজাদপুরে রবীন্দ্র কাছারিবাড়ি অঙ্গনে রবীন্দ্র জন্মজয়ন্তীর আয়োজন

শাহজাদপুরে রবীন্দ্র কাছারিবাড়ি অঙ্গনে রবীন্দ্র জন্মজয়ন্তীর আয়োজন

আজ ২৫ বৈশাখ রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মদিন। এ উপলক্ষে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পৌর সদরের দ্বারিয়াপুরে অবস্থিত বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জমিদারি তদারকির কাছারিবাড়িটি বর্ণিল সাজে সাজানো হয়েছে।

সংস্কৃতি মন্ত্রণালয়ের অর্থায়নে সিরাজগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত ও শাহজাদপুর উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় রবীন্দ্র কাছারিবাড়ি অঙ্গনে তিন দিনব্যাপী রবীন্দ্র জন্মজয়ন্তীর আয়োজন করা হয়েছে। এ আয়োজনকে ঘিরে কবি অঙ্গন মুখরিত হয়ে উঠেছে ভক্ত ও অনুরাগীদের পদচারণায়।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা লিয়াকত সালমান বলেন, এ উৎসবকে ঘিরে রঙ-তুলির আঁচড়ে আঁকা হচ্ছে নানা আলপনা। আলোকসজ্জায় আলোকিত করা হয়েছে সবুজ চত্বর। পথে পথে নির্মাণ করা হয়েছে তোরণ। তিনি বলেন, সোমবার সকাল ১০টায় তিন দিনব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন করবেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু। তিন দিনব্যাপী এ অনুষ্ঠানের মধ্যে রয়েছে রবীন্দ্রসংগীত, আবৃত্তি, নৃত্য, কবিতালেখ্য, গীতিনৃত্য, নাটক ও আলোচনা সভা।

রবীন্দ্র কাছারিবাড়ির কাস্টোরিয়ান আবু সাঈদ ইনাম তানভীরুল বলেন, সংস্কৃতি মন্ত্রণালয়ের অর্থায়নে সিরাজগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত ও শাহজাদপুর উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় রবীন্দ্র কাছারিবাড়ি অঙ্গনে তিন দিনব্যাপী রবীন্দ্রজয়ন্তীর আয়োজন করা হয়েছে। এ আয়োজনকে ঘিরে কবি অঙ্গনে ব্যাপক সাজসজ্জা করা হয়েছে। ভক্ত ও অনুরাগীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে কবি অঙ্গন। আশা করছি আগের চেয়ে এবার আরও ভালো অনুষ্ঠান হবে। এ বিষয়ে নৃত্যশিল্পী ইমন, নিপা ও আবৃত্তিকার আলাউদ্দিন আল আজাদ বলেন, তিন দিনব্যাপী এ অনুষ্ঠান সফল করতে আমরা প্রায় এক মাস ধরে অনুশীলন করে আসছি। আশা করি আগের চেয়ে এ বছর আরও ভালো অনুষ্ঠান উপহার দিতে পারব দর্শকদের।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই