বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শাহজাদপুরে কৃষকের পাশে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ

শাহজাদপুরে কৃষকের পাশে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৌর এলাকার ৯নং ওয়ার্ডের বাড়াবিল এলাকার দরিদ্র কৃষক রমজান মন্ডলের জমির পাকা ধান কেটে মাড়াই করে তার ঘরে তুলে দেন তাঁরা। এসময় হাতে কাঁচি নিয়ে ধান কাটতে থাকা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের মুখে ছিলো ‘জয় বাংলা’ স্লোগান।

সংগঠনটির নেতা কর্মীরা জানায়, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে কৃষকের জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেয়া হয়। কড়া রোদে শ্রমিক সংকটে ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় থাকা কৃষক রমজান মন্ডল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও  স্বেচ্ছাসেবক লীগকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

 কৃষক রমজান মন্ডল বলেন, প্রখর রোদে শ্রমিকরা ধান কাটতে আসতে চান না, আসলেও তাদের দ্বিগুন পারিশ্রমিক দিতে হয়। এটা নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। স্বেচ্ছাসেবকলীগের নেতা-কর্মীরা ধান ক্ষেতে এসে সব পাকা ধান কেটে মাড়াই করে বস্তায় ভরে বাড়িতে দিয়ে এসেছে। সত্যি তাদের এমন কাজ দেখে মুগ্ধ।

উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক নিয়ন মাহমুদ জানান, সারা দেশে তীব্র তাপদাহের কারণে শ্রমিক সংকট দেখা দিয়েছে। আমরা কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবুর নির্দেশে ও সিরাজগঞ্জ- ৬ শাহজাদপুর আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতার অনুপ্রেরণায় কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছি।

সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা বলেন, শাহজাদপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিতে কাজ শুরু করেছে। আমরা রাজনীতি করি মানুষের জন্য। তাই আমরা মানুষের জন্য কাজ করে যাচ্ছি। তিনি এ মহতি কাজে অংশ নেওয়া নেতা কর্মীদের সাধুবাদ জানিয়েছেন।

কৃষকের ধান কাটায় অংশ নেয়, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক নিয়ন মাহমুদ, সহ সভাপতি ফারুক হাসান কাহার, মোক্তার হোসেন, জাকারিয়া হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক নেসারুল হক, আক্তার হোসেন, আইন বিষয়ক সম্পাদক আব্দুল মতিন, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক শামীম হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম, উপ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক দীপ্ত ঘোম্বাসী, সদস্য নুর মন্ডল, কাওছার আলী, আমিনুল ইসলাম, হাসান আলীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর