বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কাজিপুরে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদের জামাত অনুষ্ঠিত

কাজিপুরে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদের জামাত অনুষ্ঠিত

সিরাজগঞ্জের কাজিপুরে ১৭০ টি ঈদগাহে পবিত্র ঈদুল ফিতরের নামাজ শেষে মুসলিম উম্মাহর শান্তি কামনা করে দোয়া করা হয়েছে। প্রতিটি ঈদগাঁয়ে ধর্মীয় ভাবগাম্ভীর্যতা এবং আনন্দময়, সৌহার্দ্যপূর্ণ ও আবেগঘন পরিবেশ বিরাজিত ছিলো, বিশ্ব শান্তি কামনা ও সমৃদ্ধ বাংলাদেশ প্রত্যাশা মোনাজাতের অন্যতম অংশ ছিলো।শনিবার সকাল ৮ টা থেকে ১০ টার মধ্যে অধিকাংশ জামায়াত অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন ঈদগাঁও পরিচালনা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকগণ।

তিন’শ আটাশ বর্গ কিলোমিটার আয়তন এবং দুই লাখ পঁচাশি হাজার তিন’শ জনসংখ্যার কাজিপুর উপজেলায় যমুনা নদীর ভাঙ্গনে বিপুলসংখ্যক মানুষ বহি:কর্মমুখী হয়েছে। প্রতি ঈদে তারা ঘরে ফেরায় আনন্দে ভিন্ন মাত্রা যোগায়। উপজেলার ঐতিহ্যবাহী মুসলিমপাড়া ঈদগাঁও মাঠে( মেঘাই ইউসুফ উদ্দিন ইসলামিয়া উচ্চ বিদ্যালয় মাঠে) বরাবরের মতো এবারও বড় জামায়াত অনুষ্ঠিত হয়েছে।

এখানে ইমামতি করেন হাফেজ মাওলানা আব্দুর রউফ। অংশ নেয় ১৩ টি গ্রামের মুসল্লী। এবার ঈদে জাতীয় সংসদের ৬২, সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনের সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয় নামাজ আদায় করেন চরাঞ্চলের নাটুয়ারপাড়া ইউনিয়নের উত্তর তেকানি ঈদগাঁও মাঠে। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী ও এ মাঠে নামাজ আদায় করেন। নামাজ শেষে এম পি জয় মহোদয় মুসল্লিদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

৩০ টি স্থানে বড় পরিসরে ঈদের নামাজ আদায় করা হয়েছে, এছাড়া ঐতিহ্যবাহী সোনামুখী, আলমপু্র, নাটুয়ারপাড়া, ঢেকুরিয়া, কুমারিয়াবাড়ী, গান্ধাইল, স্থলবাড়ী, শিমুলদাইড়, চালিতাডাঙ্গা, তেকানী, চরভানুডাঙ্গা, শালগ্ৰাম, রঘুনাথপুর ঈদগাঁও মাঠে ২২ এপ্রিল (শনিবার) পবিত্র ঈদুল ফিতরের ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে বিষয়টি নিশ্চিত করেছেন কাজিপুর উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার মোঃ ফেরদৌস আলম।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর