শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

শাহজাদপুরে ডাঃ ইউনুস আলী খান স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন

শাহজাদপুরে ডাঃ ইউনুস আলী খান স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন

গরিবের ডাক্তার হিসেবে খ্যাত প্রয়াত ডাঃ ইউনুস আলী খান স্মরণে সিরাজগঞ্জের শাহজাদপুরের ডা: ইউনুস আলী খান ডায়াগনস্টিক সেন্টারে মাসব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে।

শনিবার সকাল ১০টায় ডাঃ ইউনুস আলী খান ফাউন্ডেশনের আয়োজনে তারই কনিষ্ঠ কন্যা ড. প্রিসিলা খান মলির সভাপতিত্বে ও মনিরুল গণি চৌধুরী শুভ্র’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. সাজ্জাদ হায়দার লিটন ও উপজেলা আ.লীগের যগ্ম-সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ।

আমেরিকা থেকে ভার্চুয়ালী ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত ছিলেন, প্রয়াত ডাঃ ইউনুস আলী খানের সহধর্ধিনী বেগম হাসনা হেনা, বড় মেয়ে ডাঃ ইসমত আরা পারভীন, মেঝো মেয়ে কানিজ ফাতেমা মিতা ও ছোট মেয়ে জামাই তারিকুল ইসলাম টুটুল প্রমূখ।

জানা যায়, শাহজাদপুর পৌর শহরের ডা: ইউনুস আলী খান ডায়াগনস্টিক সেন্টারে মাসব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে দরিদ্র ও দুঃস্থ্য জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা প্রদান করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, ডা: ইউনুস আলী খান ডায়াগনস্টিক সেন্টারের মেডিক্যাল অফিসার ডাঃ জান্নাতুল ফেরদৌস অন্তর, মো. ফারুক হামিদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি মাসুক রহমান সুর্য্য সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রতিদিন শনিবার থেকে বৃহস্পতিবার চিকিৎসা সেবা প্রদান করবেন গাইনি, প্রসূতি ও বন্ধ্যাত্ব রোগে অভিজ্ঞ ও সনোলজিস্ট ডাঃ জান্নাতুল ফেরদৌস অন্তর, নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মো. সানোয়ার হোসেন ও মেডিসিন ও ডায়বেটিস রোগে অভিজ্ঞ ডাঃ মাহবুবুল হাসান তুহিন।

উল্লেখ্য, শাহজাদপুরের বিশিষ্ট চক্ষু চিকিৎসক গরিবের ডাক্তার হিসেবে খ্যাত ডা. ইউনুস আলি খান করোনায় আক্রান্ত হয়ে ২০২০ সালের ২৪ জুন ঢাকা ইমপালস্ হাসপাতালের আইসিইউ তে চিকিৎসাধীন অবস্থায় ব্রেন ষ্ট্রোকে আক্রান্ত হন। পরদিন ২৫ জুন চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই