বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শতভাগ জন্ম নিবন্ধন বাস্তবায়নে লিফলেট বিতরণ

শতভাগ জন্ম নিবন্ধন বাস্তবায়নে লিফলেট বিতরণ

সিরাজগঞ্জের রায়গঞ্জে শতভাগ জন্ম নিবন্ধন বাস্তবায়ন করতে জন্ম নিবন্ধনের প্রয়োজনীয়তা জানিয়ে লিফলেট বিতরণ করা হয়েছে।উপজেলার ধামাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের উদ্যোগে ইউনিয়ন পরিষদের সকল এলকায় সর্বস্তরের মানুষের মাঝে জন্ম নিবন্ধন লিফলেট বিতরণ করা হয়।

সরেজমিনে গিয়ে দেখাযায়, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাইসুল হাসান সুমন সকল ইউপি সদস্যদের নিয়ে রিকশা চালক,ব্যবসায়ী,দিন মজুর,চাকুরী জীবি,কৃষকসহ সর্বস্তরের মানুষের মাঝে জন্ম নিবন্ধন কেনো করবেন না এর গুরুত্ব তুলে ধরে লিফলেট বিতরণ করছেন।

চেয়ারম্যানের হাত থেকে লিফলেট গ্রহণ করা রিকশা চালক আব্দুস ছালামের সঙ্গে কথা বললে তিনি জানান,এখনো জন্ম নিবন্ধন অনলাইন করা হয় নাই। আজকে চেয়ারম্যান সাহেব এসে বুঝিয়ে দিলেন এই জন্ম নিবন্ধন না করলে আমি আমার ৫ বছরের ছেলে সন্তানকে স্কুলে ভর্তি করাতে পারবো না। যদি সন্তানকে স্কুলে ভর্তি না করাতে পারি তাহলে ছেলেকেও একদিন রিকশা চালাতে হবে। স্বপ্ন আছে ছেলে চাকুরী করবে। তাই চেয়ারম্যান সাহেবকে কথা দিয়েছি আগামীকাল ই ইউনিয়ন পরিষদে গিয়ে জন্ম নিবন্ধন করে আসবো।

ধামাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাইসুল হাসান সুমনের এই ব্যতিক্রম কার্যক্রমে সচেতন মহল বলছেন, গ্রামের সহজ সরল মানুষ অনেকেই জন্ম ও মৃত্যু নিবন্ধনের গুরুত্ব ও কার্যকরীতা জানেন না।তাই তারা এই জন্ম নিবন্ধন করতে তেমন একটা আগ্রহী নন।জননেত্রী শেখ হাসিনার শতভাগ জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম সফলভাবে পরিচালনা করতে চেয়ারম্যান মহোদয়ের এই কার্যক্রম গুরুত্বপূর্ণ বলে মনে করছেন তারা।

ধামাইনগর ইউনিয়ন পরিষদের সচিব রোজিন পলাশ বলেন, ইউপি চেয়ারম্যানের উদ্যোগে সর্বসাধারণের মাঝে লিফলেট বিতরণ করা হচ্ছে। এই কার্যক্রমের ফলে অনেকেই ইউনিয়ন পরিষদে জন্ম ও মৃত্যু নিবন্ধন করতে আসছেন।তাদের সকল কাগজ পত্র নিয়ে মাত্র ২ দিনেই জন্ম ও মৃত্যু নিবন্ধন সম্পন্ন করে দেওয়া হচ্ছে।

উল্লেখঃ ইতিমধ্যে শতভাগ জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম সফলভাবে সহযোগিতা করায় দেশসেরা ইউনিয়ন পরিষদ নির্বাচিত হয়েছেন ধামাইনগর ইউনিয়ন পরিষদ।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর