শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রায়গঞ্জে শতভাগ জন্ম নিবন্ধন কার্যক্রমে ব্যতিক্রমী উদ্যোগ

রায়গঞ্জে শতভাগ জন্ম নিবন্ধন কার্যক্রমে ব্যতিক্রমী উদ্যোগ

সিরাজগঞ্জের রায়গঞ্জে ধামাইনগর ইউনিয়নে প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের শতভাগ অনলাইন জন্ম নিবন্ধন বাস্তবায়নের লক্ষে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে একটি জরুরি নোটিশ পাঠানো হচ্ছে।

নোটিশে বলা হচ্ছে আপনার শিক্ষা প্রতিষ্ঠানে নতুন কিংবা পুরাতন সকল শিক্ষার্থীদের ভর্তিতে অনলাইন জন্ম নিবন্ধন শতভাগ আছে কিনা সেই বিষয়টি ইউনিয়ন পরিষদে একটি লিখিত ভাবে অবগতির জন্য জানানো হলো। কোন শিক্ষার্থীদের যদি জন্ম নিবন্ধন অনলাইন না থাকে  সে সকল শিক্ষার্থীদের দ্রুত জন্ম নিবন্ধন পেতে ইউনিয়ন পরিষদে যোগাযোগ করার জন্যও বলা হয়েছে।

এই ব্যতিক্রম কার্যক্রম নিয়ে দেশ সেরা ১নং ধামাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাইসুল হাসান সুমন বলেন, জননেত্রী শেখ হাসিনার শতভাগ জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম সফল করার জন্য আমরা এই উদ্যোগ গ্রহন করেছি।শুধু প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান নয় ইউনিয়নের অন্তর্ভুক্ত প্রতিটি মাদ্রাসা,কিন্ডারগার্টেন,বিশেষ করে মসজিদে জুমার নামাজের আগে সর্বস্তরের জনগণকে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম শতভাগ সম্পন্ন করার জন্য নোটিশ আকারে ও মৌখিক ভাবে বলা হচ্ছে।

এ বিষয়ে ধামাইনগর ইউনিয়ন পরিষদের সচিব রজিন পলাশ বলেন,ইতিমধ্যে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দিকনির্দেশনায় আমরা বাড়ি বাড়ি গিয়ে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম শতভাগ নির্ভুল ভাবে সম্পন্ন করেছি।প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অনলাইন জন্ম নিবন্ধনের আওতায় আনতে আমারা এই ব্যতিক্রম উদ্যোগ হাতে নিয়েছি।

নোটিশের বিষয়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা বলছেন ব্যতিক্রম এই উদ্যোগটি সুন্দর। ব্যতিক্রম এই উদ্যোগের মাধ্যমে আমাদের বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের শতভাগ অনলাইন জন্ম নিবন্ধন কার্যক্রমের আওতায় আনতে কার্যকরী  সহযোগিতা করবে।

শিক্ষার্থী অভিভাবকরা বলছেন,আমাদের ছেলে মেয়েদের অনলাইন জন্ম নিবন্ধন ছাড়া স্কুলে  ভর্তি করতো না।এখন স্কুলের শিক্ষকদের সহযোগিতায় ইউনিয়ন পরিষদের মাধ্যমে আমারা আমাদের ছেলে মেয়ের অনলাইন জন্ম নিবন্ধন করে তাদের স্কুলে ভর্তি করাতে পারছি।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই