বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

চৌহালীকে পরিচ্ছন্ন নগরী গড়তে মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা

চৌহালীকে পরিচ্ছন্ন নগরী গড়তে মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা

সিরাজগঞ্জ জেলার চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সাইফুল বলেছেন ‘ সিরাজগঞ্জ জেলার মধ্য চৌহালীকে ক্লিন উপজেলা হিসেবে গড়ে তুলবো। ক্লিন চৌহালীকে ক্লিন করে সুন্দর একটি উপজেলা উপহার দেয়া আমাদের দায়িত্ব। তাই চৌহালী উপজেলাকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে হবে।

সোমবার (১৯ ডিসেম্বর ) বিকালে সরকারী “ক্লিন বাংলাদেশ’ক্লিন চৌহালী” এই প্রতিপাদ্যকে সামনে রেখে, “ক্লিন বাংলাদেশ”এর উদ্যোগে চৌহালী সরকারী কলেজ চত্ত্বর নিজে হাত দিয়ে পরিস্কার করেন চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম। এই পরিস্কার পরিচ্ছন্ন কাজের শুভ উদ্বোধন করেন, চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম।

তিনি আরো বলেন, আমরা আগামী এক সপ্তাহের মধ্য সারা উপজেলার স্কুল, কলেজ, সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রধান, পেশাজীবী সংগঠনের প্রধানদের নিয়ে একটি সভা করে জনগণকে সচেতনতায় আনতে হবে। সবাই মিলে আমরা এক সাথে কাজ করলে চৌহালী উপজেলায় কোনো আবর্জনা থাকবে না।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাচ্ছেন সারাদেশ ক্লিন থাকুক। কারণ পরিস্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ, আমাদেরকে এ বিষয়ে সচেতন হতে হবে। আমাদের মুক্তিযুদ্ধের চেতনায় সোনার বাংলা গড়তে হবে। কারণ বঙ্গবন্ধু এ দেশ স্বাধীন করেছে, আমাদেরকে এর মর্যাদা ধরে রাখতে হবে।

তিনি আরো বলেন, আমার চৌহালী উপজেলাকে ক্লিন করার যত পরিকল্পনা আছে তা “ক্লিন বাংলাদেশের” উদ্যোগে বাস্তবায়ন করবো। চৌহালী উপজেলাকে পরিস্কার পরিচ্ছন্ন করার জন্য প্রয়োজনে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতা নিয়ে আইন প্রয়োগ করে জরিমানা করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, জনপ্রতিনিধি, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, শিক্ষক, ছাত্র, ও ক্লিন বাংলাদেশের সদস্যবৃন্দ। চৌহালী উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ মজনু মিয়া’র সঞ্চালনায় বক্তব্য রাখেন, খাষকাউলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু ছাইদ বিদ্যুৎ, স্থল ইউপি চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান আবু কালাম মোল্লা, উমারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মতিন মন্ডল, শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর ফিরোজ, বীর মুক্তিযোদ্ধা আব্বাস আলী, সাংবাদিক রোকুনুজ্জামান রুকু সহ প্রমুখ।

তিনি পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে খাষকাউলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ছাইদ বিদ্যুৎ, বলেন, ময়লা নির্দিষ্ট স্থানেই ফেলতে অনুরোধ করেন। কেউ যাতে ময়লা যেখানে সেখানে না ফেলতে পারে এ বিষয়ে আপনারা যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন। আপনাদের সাথে খাষকাউলিয়া ইউনিয়ন পরিষদ পরিবার সহযোগিতা করবে।’

শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর ফিরোজ বলেন, আমি ক্লিন বাংলাদেশের মাধ্যমে আমাদের চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে কথা দিচ্ছি, আমার ১২৮ টি প্রাথমিক বিদ্যালয়ের, প্রতিটি বিদ্যালয় থাকবে পরিস্কার পরিচ্ছন্ন। এদিকে মুঠোফোনে চৌহালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ তাজ উদ্দিন বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা যে কাজ ক্লিন বাংলাদেশের উদ্যোগে হাত নিয়েছেন, তা সত্যি প্রশংসনীয়, আমি ক্লিন বাংলাদেশের উদ্যোগকে সাধুবাদ জানাই। বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্বাসউদ্দীন বলেন, আমার দেখা সর্বশ্রেষ্ঠ একজন নির্বাহী কর্মকর্তা, যিনি এসেই ব্যতিক্রমী কাজ হাত নিয়েছেন, যেমন সবচেয়ে ভালো লেগেছে আমাদের কাছে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালিত, যা স্বাধীনতার পর এতো ভালো আয়োজন কোন উপজেলা নির্বাহী কর্মকর্তা করতে পারেন নাই। যা আমাদের এই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম করেছেন। আর একটা” ক্লিন বাংলাদেশ” এর উদ্যোগে চৌহালী উপজেলা প্রশাসন ও পরিষদ চত্ত্বরে কিছু কিছু যায়গায় কেউ যেতে চাইতেন না, সেখানে এখন গেলে বসে থাকতে মন চায়। উপজেলা নির্বাহী অফিসার মহোদয়’র এই উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর