শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে বিএনপির জাতীয় পতাকা অবমাননা করায় আ.লীগের বিক্ষোভ মিছিল

সিরাজগঞ্জে বিএনপির জাতীয় পতাকা অবমাননা করায় আ.লীগের বিক্ষোভ মিছিল

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় মহান বিজয় দিবসে বিএনপির দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রেখে অবমাননা করার প্রতিবাদে, প্রতিবাদ  ও বিক্ষোভ মিছিল করেছে উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশন থেকে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ফের রেলওয়ে স্টেশনে এসে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভায় বক্তব্য বলেন, মহান বিজয় দিবসে জাতীয় পতাকার অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে রাষ্ট্রদোহী মামলার করার আহবান জানান তারা।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা, সহ সভাপতি অ্যাডভোকোট চাঁদ আলী, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম রেজাসহ  উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এর আগে, সাকালে মুক্তিযোদ্ধারা এ বিষয়ে তিব্র নিন্দা জানান। উপজেলা মুক্তিযুদ্ধো সংসদের সাবেক কমান্ডার গাজী আমিনুল ইসলাম বলেন, এটি বাংলাদেশকে অবমাননা করা হয়েছে।  আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে এটা দেখার জন্য নয়। এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবার কথা বলেন তিনি। 

এবিষয়ে সিরাজগঞ্জ-কামাখন্দ আসনের এমপি প্রফেসার হাবিবে মিল্লাত এ ঘটনায় তিব্র ক্ষোভ প্রকাশ করে এর আইনগত ব্যবস্থা নেবার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। 

এবিষয়ে উপজেলা বিএনপির সভাপতি বদিউজ্জামাল ফেরদৌস বলেন, আমি সকালে ছিলাম না। সংগঠনের পক্ষ থেকে পতাকা তোলা হয়েছে। হয়তো ছেলেপেলেরা বিষয়টি বুঝতে না পেরেই এভাবে পতাকা উত্তোলন করেছে। বিষয়টি জানার পরে দুপুরে আবার সেটিকে সঠিক ভাবে লাগানো হয়েছে।

এদিকে এরই মধ্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৪ সদস্য বিশিষ্ট জাতীয় পতাকা যথাযথ মর্যাদা উত্তোলন পর্যবেক্ষন কমিটিকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে বলে জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেরিনা সুলতানা। তাদের দেওয়া প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেবার কথা বলেন তিনি। 

উল্লেখ্য, শুক্রবার সকালে মহান বিজয় দিবসে উপলক্ষে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা বিএনপির অফিসে জাতীয় পতাকা অর্ধনমিত ও দলীয় পতাকা সম্পন্ন করে উত্তোলন করা হয়। জাতীয় পতাকার অবমাননা করায় এলাকার মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগসহ সাধারণ মানুষের ক্ষোভ প্রকাশ করেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই