• মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৮ ১৪২৯

  • || ১০ রজব ১৪৪৪

সিরাজগঞ্জ সরকারি কলেজের ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২২  

ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ সরকারি কলেজে ১৭ টি বিভাগ নিয়ে ২০২২ইং এর কলেজের আন্তঃবিভাগীয় ফুটবল টুর্নামেন্টের মাসাধিক কালের বড় খেলাটি বুধবার ৭ডিসেম্বর কলেজ মাঠে সফল সুন্দর আনন্দ ঘন পরিবেশের মধ্য দিয়ে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

ফাইনাল খেলায় অত্র কলেজের হিসাব বিজ্ঞান বিভাগ ও ব্যাবস্হাপনা বিভাগের মধ্যে অনুষ্ঠীয় উভয় দলের প্রতিযোগিতায় টানটান উত্তেজনা আনন্দ আর আশারপ্রত্যাশার নানামুখী অবসান ঘটিয়ে এক শুন্য গোলের ব্যাবধানে হিসাববিজ্ঞান বিভাগ শিরপা অর্জন করে।

উক্ত ফাইনাল খেলায় প্রধান অতিথি ও প্রধান পৃষ্ঠপোষক সিরাজগঞ্জ সরকারি কলেজের সুনামধন্য অধ্যক্ষ প্রফেসর টিএম সোহেল বক্তব্যে বলেন, আমাদের গৌরব আর অর্জনের মাস ডিসেম্বর মাস । এ মাসেই অর্জিত হয়েছে মহান স্বাধীনতা।আমরা পেয়েছি জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ আর দেশনেত্রী শেখ হাসিনার উন্নয়নের আধুনিক ডিজিটাল বাংলাদেশ।

আগামী  প্রজন্মকে শিক্ষাসংস্কৃতি চর্চায় প্রতিটি শিক্ষার্থী লেখাপড়ার পাশাপাশি সুন্দর মননশীল মানমানসিকতা শারীরিক মেধাবিকাশে খেলাধুলার বিকল্প নেই। একদিকে বিশ্বকাপের উন্মাদনায় যেমন মানুষ ভাসে। ঠিক সেই মুহূর্তে সিরাজগঞ্জ সরকারি কলেজের এমন আয়োজন সত্যি স্মরনীয় হয়ে থাকবে। তিনি এই আশাবাদ ব্যক্ত করেন আগামীতে জেলা আন্তঃ কলেজ নিয়ে ও বিভাগীয় ভাবে অত্রকলেজের শিক্ষার্থীদের নিয়ে আরো বড় ফুটবলের আসল করা যেতে।

সিরাজগঞ্জ সরকারি কলেজের আয়োজনে ও  কলেজ শাখা ছাত্রলীগের সার্বিক সহযোগিতায় মাসাধিককালের এ টুর্নামেন্টের আহ্বায়ক প্রফেসর টি এম আব্দুল কাদেরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর সুলতান মাহমুদ, শিক্ষক পরিষদের সম্পাদক শরীফ উস সাঈদ, টেকনিক্যাল সাপোর্ট ইংরেজি বিভাগের প্রফেসর সন্টু কমার দত্ত , বাংলা বিভাগের শরিফুল ইসলাম প্রমুখ। খেলা টি পরিচালনা করেন শরীরচর্চা শিক্ষক আব্দুর রশিদ ও সঞ্চালনায় ছিলেন প্রভাষক সুমনা লায়লা।

ধারাভাষ্যে ছিলেন সাবেক কৃতি ছাত্র আব্দুল্লাহ আল মাহমুদ ও কাওয়াকোলা ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া মুন্সি । ফাইনাল খেলায় রেফারির দায়িত্ব পালন করেন রেজাউল করিম খোকন, তরিকুল ইসলাম মেজর, হাফিজুর রহমান,আবু হানিফ, মোখলেছুর রহমান।খেলা শেষে প্রতিটি বিভাগের অংশগ্রহণ কারীদলকে সম্মাননা পদকসহ খেলোয়াড়দের মাঝে ম্যাডেল ক্রেষ্ট প্রদান দান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর টিএম সোহেল।

এসময় বিভিন্ন বিভাগের প্রধান সহকারী প্রধান ছাড়াও বিভিন্ন বিভাগের প্রভাষক ও দায়িত্ব প্রাপ্ত কর্মকর্মচারীগনসহ স্ব-স্ব বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সার্বিক সহযোগিতায় অত্রকলেজের ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ মুন্না, সহ-সভাপতি হৃদয় খান, সজীব সেখ, সাধারণ সম্পাদক জীবন সেখসহ অন্যান্য নেতৃবৃন্দ ও রেডক্রিসেন্ট ও রোভার্স  ,বি এম সিসি চৌকস দল সার্বক্ষণিক তদারকি করে । টুর্নামেন্টের ফাইনালে বিভিন্ন মাত্রায় যোগ হয়েছে কাতারের বিশ্বকাপের আনন্দ উন্মাদনা আশার আলোয় আলোকিত করেছে প্রতিটি খেলোয়াড়দের আর প্রতিটিদর্শকদের মাঝে।

বিশেষ করে ৭ডিসেম্বর এদিনটি আরো ভিন্নভাবে উপস্থাপিত হয়েছে প্রধান অতিথি অধ্যক্ষ প্রফেসর টিএম সোহেল মহাদয়ের ৫৭তম জন্মবার্ষিকী বরনে এমন আয়োজন। স্বর্নোজ্জ্বল সোনালী রঙের ঝলমলে সকালের সোনালী রোদে  সকলের কাছে স্মরনিয় হয়ে থাকবে সিরাজগঞ্জ সরকারি কলেজের আয়োজনে আন্তঃবিভাগীয় ফুটবল ফাইনাল খেলা।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ