শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে বিশ্রামাগার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

সিরাজগঞ্জে বিশ্রামাগার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় সংযোগ মহাসড়কে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পাঁচলিয়া নামক স্থানে প্রায় ৪৩ কোটি টাকা ব্যয়ে পণ্যবাহী গাড়ি চালকদের জন্য বিশ্রামাগার প্রকল্পের কাজ প্রায় শেষ হওয়ার পথে। আগামী ফেব্রুয়ারী মাসের মাঝামাঝি এ প্রকল্পের কাজ শেষ হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভ উদ্বোধন করবেন দেশের এই প্রথম বিশ্রামাগার।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত মহাসড়কের ওই এলাকায় প্রায় ১৩ দশমিক ৫৬ একর জমির উপর পণ্যবাহী গাড়ি চালকদের জন্য দেশের প্রথম আধুনিক বিশ্রামাগার নির্মানের জন্য সংশ্লিষ্ট মন্ত্রনালয় ৪২ কোটি ৮০ লাখ ৪৫ হাজার টাকা বরাদ্দ দেয়া দেয় এবং এ প্রকল্প বাস্তবায়নের জন্য দরপত্র আহবান করা হয়। সড়ক ও জনপথ সিরাজগঞ্জ বিভাগের তত্বাবধানে ২০২০ সালের মে মাসের শেষ দিকে নির্বাচিত ঠিকাদারি তিনটি প্রতিষ্ঠান রানা বিল্ডার্স প্রাইভেট লিমিটেড, ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার লিমিটেড ও মের্সাস সাগর বিল্ডার্স যৌথভাবে এ প্রকল্প বাস্তবায়নে কাজ শুরু করে। একই বছর ১৫ অক্টোবর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ প্রকল্পের ভিত্তিফলক উন্মোচন করেন এবং ২০২২ সালের ১৪ নভেম্বর এ প্রকল্পের শেষ হওয়ার কথা ছিল। কিন্তু করোনাসহ নানা জটিলতায় এ প্রকল্পের কাজ বন্ধ হয়ে যায়।

ইতোমধ্যে এ প্রকল্পের ৯০ ভাগ কাজ শেষ হয়েছে। প্রায় ১০০ চালকের জন্য আধুনিক সুবিধাসহ দ্বিতল বিশ্রামাগারে বিনোদন পয়ন্টে, ক্যান্টিন, গোসলখানা, ঘুমানো, নামাজের স্থানসহ প্রাথমিক চিকিৎসাসেবা কক্ষ রয়েছে। এছাড়া পণ্যবাহী গাড়ি পার্কিংয়ের স্থান, ড্রেনসহ রয়েছে যানবাহনের ত্রুটি মেরামতের জন্য ওয়ার্কশপ।

এ বিশ্রামাগার ঘিরে শতাধিক আলোকসজ্জা রয়েছে। সব মিলিয়ে পণ্যবাহী চালকরা অল্প খরচে এসব আধুনিক সুবিধা ভোগ করতে পারবেন। বাকি কাজ করণে ২০২৩ সালের ১২ ফেব্রুয়ারি পর্যন্ত এ প্রকল্পের মেয়াদকাল বাড়ানো হয়েছে।

ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা বলছেন, করোনাসহ নানা জটিলতায় কয়েক মাস প্রকল্পের কাজ বন্ধ ছিল। এজন্য নির্ধারিত সময়ে কাজ শেষ হয়নি। এখন চলছে নির্মিত প্রকল্পের সৌন্দর্যবর্ধনের কাজ। তবে বেঁধে দেয়া সময়ের আগেই কাজ শেষ হবে।

এ বিষয়ে সওজ সিরাজগঞ্জ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার বলেন বলেন, এ বিশাল প্রকল্পের ৯০ ভাগ কাজ শেষ হয়েছে। বাকি ১০ ভাগ কাজ আগামী ১২ ফেব্রুয়ারির মধ্যেই সম্পন্ন করা হবে। এ প্রকল্পের কাজ শেষ হওয়ার পর প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এটি উদ্বোধন করবেন। বিশেষ করে উত্তরবঙ্গের পণ্যবাহী চালকরা আরামদায়কভাবে গাড়ি চালাতে পারবেন এবং এতে অনেকটা সড়ক দুর্ঘটনাও হ্রাস পাবে বলে তিনি উল্লেখ করেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই