বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সিরাজগঞ্জে বিরল প্রজাতির তক্ষকসহ গ্রেপ্তার ২

সিরাজগঞ্জে বিরল প্রজাতির তক্ষকসহ গ্রেপ্তার ২

ঢাকা-বগুড়া মহাসড়কের সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম এলাকায় যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে বিরল প্রজাতির তক্ষকসহ দুই পাচারকারীকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ সদস্যরা। মঙ্গলবার (২৯ নভেম্বর) ভোরে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোল চত্বর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন খাগড়াছড়ি জেলার এতালং গ্রামের আব্দুল মান্নানের ছেলে লোকমান হোসেন (২৭) ও গাইবান্ধা জেলার তরব মহাদি গ্রামের মৃত মফিজাল আকন্দের ছেলে ছাদেকুল আকন্দ (৪৫)।

জেলা গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক জুলহাস হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-বগুড়া মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড়ে অস্থায়ী চেক পোস্ট বসিয়ে তল্লাসি চালানো হয়।  এ সময় খাগড়াছড়ি থেকে দুইটি বিরল প্রজাতির তক্ষক নিয়ে বি.এম ট্রাভেলস যাত্রীবাহী বাসে গাইবান্ধা যাওয়ার সময় দুই পাচারকারীকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের কাছ থেকে বিরল প্রজাতির তক্ষক দুটি উদ্ধার করা হয়।

গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক মেহেদী হাসান বলেন, বিকেলে গ্রেপ্তারকৃত আসামিদের আদালতে পাঠানো হলে আদালতের বিচারক দুইজনকে ছয় মাসের কারাদণ্ড ও বিশ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে আরও একমাসের কারাদণ্ড প্রদান করা হয়। সেই সঙ্গে উদ্ধার করা তক্ষক দুটিকে সংশ্লিষ্ট বনে অবমুক্ত করার নির্দেশনা প্রদান করেন। পরে তক্ষক দুটি বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

তিনি আরও বলেন, জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পরাগ সাহার নেতৃত্বে ডিবির একটি দল ও বন বিভাগের কর্মকর্তা মাসুদ রানা এই অভিযানে অংশ নেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক