বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কাজিপুরে কোদাল ডিশ পেলেন কর্মসৃজনের ৯৭৩ জন শ্রমিক

কাজিপুরে কোদাল ডিশ পেলেন কর্মসৃজনের ৯৭৩ জন শ্রমিক

কর্মহীন  মানুষদের জন্যে কর্মসৃজনকারী সরকারী প্রকল্পের ৯৭৩ জন শ্রমিক পেলেন কোদাল টুকরি। একইসাথে তাদের  জবকার্ড প্রদান করা হয়েছে। বুধবার বেলা ১১ টায় ব্যতিক্রমী এই উপকরণ সামগ্রী নারী ও পুরুষ শ্রমিকদের হাতে তুলে দেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। এসময় তিনি বলেন, অতি দরিদ্রদের জন্যে কর্মসৃজন কর্মসূচির (ইজিপিপি) শ্রমিকেরা কাজের জন্যে টুকরি কোদাল পায়না।

অথবা স্থানীয়ভাবে বাঁেশর ডাটি ও কঞ্চির তৈরি টুকরি অল্প কিছুদিন ব্যবহার করলেই নষ্ট হয়ে যায়। তাই এবার সরাসরি উপকরণ ক্রয় করে  শ্রমিকদের দেয়া হলো। কাজ শেষে তারা এসব সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদে জমা রাখবে।

 কাজিপুর উপজেলা প্রশাসন এবং দুর্যোগ ব্যবস্থা ও ত্রাণ মন্ত্রণালয়ের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নিরর্বাহী অফিসার সুখময় সরকার। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার একেএম শাহা আলম মোল্লার সঞ্চালনায় অনুষ্ঠানে কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিসার  আক্তারুজ্জামান,  মাইজবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত হোসেন বক্তব্য রাখেন ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান দীন মোহাম্মদ বাবলু,মহিলা ভাইস চেয়ারম্যান শাপলা খাতুন, কাজিপুরে থানার অফিসার ইন চার্জ শ্যামল কুমার দত্ত উপস্থিত ছিলেন।

 উপজেলার ১২ ইউনিয়নের  শ্রমিকদের পক্ষে চেয়ারম্যানগণ উপকরণ সামগ্রী গ্রহণ করেন। এর আগে জেলা প্রশাসক  উপজেরায় কর্মরত বিভিন্ন দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।পরে তিনি মুজিব কেল্লার উদ্বোধন করেন।

আলোকিত সিরাজগঞ্জ

শিরোনাম:

স্টেশনে যাত্রীরাই কাটতে পারবেন ট্রেনের টিকিট
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি ডলার
পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!
পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর