শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে ৪৪তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

সিরাজগঞ্জে ৪৪তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

সিরাজগঞ্জে সদর উপজেলা পর্যায়ে ৪৪ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড -২০২২ এর শুভ উদ্বোধন করা হয়েছে । সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায় মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল ১০ টায় সিরাজগঞ্জ শহরের ঐতিহ্যবাহী ভিক্টোরিয়া হাইস্কুল মাঠ প্রাঙ্গণে দুদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড এ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের অংশগ্রহণে উদ্বোধন করা হয়েছে।

এতে সভাপতিত্ব করেন, সদর উপজেলার নির্বাহী অফিসার মাশুকাতে রাব্বি। উদ্বোধক ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দীন। স্বাগত বক্তব্যে রাখেন , সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) এস,এম রকিবুল হাসান। সার্বিকভাবে দায়িত্ব ও তত্ত্বাবধানে ছিলেন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এলিজা সুলতানা

এ সময়ে সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভিক্টোরিয়া হাইস্কুলের সদস্য সচিব ও প্রধান শিক্ষক মোঃ সাজেদুল ইসলাম, শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ সেলিম রেজা, সমাজ সেবক রোটারিয়ান, রেজাউল করিম রঞ্জু সহ অনেকে ।

সদর উপজেলা পর্যায়ে ৪৪ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড -২০২২ এ ইসলামিয়া সরকারি কলেজ, সিরাজগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, রজব আলী মেমোরিয়াল বিজ্ঞান ডিগ্রি কলেজ, বনোয়ারি লাল সরকারি উচ্চ বিদ্যালয় (বিএল স্কুল), এস, বি রেলওয়ে কলোনী স্কুল এন্ড কলেজ, সালেহা ইসহাক সরকারি বালিকা উচ্চবিদ্যালয় ভিক্টোরিয়া হাইস্কুল, সবুজকানন স্কুল এন্ড কলেজ, জ্ঞানদায়িনী উচ্চ বিদ্যালয়, হৈমবালা বালিকা উচ্চবিদ্যালয়, গৌরিআরবান বালিকা উচ্চবিদ্যালয়, সিরাজগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়, কওমী জুট মিলস্ হাইস্কুল, হাজী আহমেদ আলী উচ্চ বিদ্যালয়, যমুনা সায়েন্স ক্লাব এবং ট্যালেন্ট সায়েন্স ক্লাব সিরাজগঞ্জ অংশ গ্রহণ করে।

এ ৪৪ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াডে অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন ।উদ্বোধন শেষে অতিথিবৃন্দ শিক্ষার্থীদের উদ্ভাবনী বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ১৬ টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। বুধবার ২৩ নভেম্বর দুপুরে ৪৪ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড -২০২২ সমাপনী।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই