বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

শাহজাদপুরে বীজ, সার ও কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ

শাহজাদপুরে বীজ, সার ও কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ

শাহজাদপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে স্থানীয় ক্ষুদ্র ও প্রান্তিক ৯ হাজার ৬৩০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

রোববার (২০ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন এর সভাপতিত্বে এবং শাহজাদপুর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ আব্দুস ছালাম এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বিনামূল্যে ৯টি ফসলের বীজ ও সার বিতরণ করেন সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমের উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় উপজেলায় বিনামূল্যে সরিষা ৮ হাজার ২৩০ জন, গম ১ হাজার জন, ভূট্রা ৫০ জন, সূর্যমুখী ২০ জন, চিনাবাদাম ৭০ জন, শীতকালীন পিয়াজ ৩০, শীতকালীন মুগ ৫০ জন, মসুর ৩০ জন ও খেসারী ১৫০ জন কৃষককে বীজ ও সার বিতরণ করা হয়। এছাড়াও রবি মৌসুমে কৃষি পুনবার্সন কর্মসূচির আওতায় সবজি উৎপাদন বৃদ্ধির লক্ষে ১ হাজার ৩০০ জন কৃষককে শাক-সবজি বীজ বিতরণ করা হয়।

পরে, সমন্মিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ২ জন কৃষকের মাঝে ৫০% ভর্তুকিতে কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ করা হয়। উক্ত বিতারণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. লিয়াকত আলী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এলিজা খান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. নাসিব আহমেদ খান সহ প্রমুখ।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই