• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

কামারখন্দে ইয়াং লিডারস কনফারেন্সে এমপি হাবিবে মিল্লাত

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২  

স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের আয়োজনে সিরাজগঞ্জের কামারখন্দ সামাজিক অবক্ষয় রোধের মাধ্যমে ভবিষ্যৎ সুনাগরিক গড়ে তোলার লক্ষ্যে "স্বাস্থ্য সুরক্ষা ক্লাব" প্রতিনিধির অংশ গ্রহণে ইয়াং লিডারস কনফারেন্স ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ১০.৩০ টায় কামারখন্দ উপজেলা পরিষদ মিনি অডিটোরিয়াম হল রুমে স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের ইয়াং লিডারস্ কনফারেন্স অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা মেরিনা সুলতানা এবং স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের ডিরেক্টর ও জগনাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডাঃ রফিকুল ইসলামের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না, এমপি।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-উপজেলা পরিষদ চেয়ারম্যান এস.এম শহিদুল্লাহ সবুজ, স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশন নির্বাহী পরিচালক ডাঃ নিজাম উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো সেলিম রেজা, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান সম্পা রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ছাকমান আলী, উপজেলা একাডেমিক সুপারভাইজার আনন্দকুমার মন্ডল, জনপ্রতিনিধিবৃন্দসহ উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি ও স্বাস্থ্য সুরক্ষা ক্লাবের দুইজন ইয়াং লিডার শিক্ষার্থীবৃন্দ প্রমূখ।

এসময়ে প্রধান অতিথির বক্তব্যে বলেন, সুস্বাস্থ্য সকল সুখের মূল, স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের মাধ্যমে স্বাস্থ্য সুরক্ষা ক্লাবের সদস্য শিক্ষার্থীরা আগামী ভবিষ্যতে এক একটা ভালো লিডার হয়ে গড়ে উঠবে। তাই তাদের সঠিকভাবে পরিচর্চা করতে হবে।

সামাজিক আন্দোলনের মাধ্যমে বাল্য বিবাহ ও মাদকদ্রব্য অপব্যবহারে প্রতিরোধ গড়ে তুলে হবে। মেয়েদের ১৮ এবং ছেলের ২২ আগে বিয়ে নই। শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন ছাত্র-শিক্ষকদের সুন্দর সেতু বন্ধন সম্পর্কে গড়ে তুলতে হবে এবং তাদের আচরণ দিকে লক্ষ্য রাখতে হবে।

এছাড়াও স্বাস্থ্য সুরক্ষা ক্লাবের প্রতিটি স্কুলের ইয়াং লিডারা বক্তব্যে বলেন, আমরা এই ক্লাবের মাধ্যমে স্বাস্থ্য সুরক্ষা সম্পর্কে ধারণা লাভ করেছি। সামাজি আন্দোল গড়ে তুলে সক্ষমতা অর্জন করেছি। আমরা নিজেরা নিজে প্রতিযত্মশীল ও আত্মরক্ষা করতে পারি। নিজের অধিকার সম্পর্কে অবগত হয়েছি। স্বাস্থ্য সুরক্ষা ক্লাব গঠনের মাধ্যমে কৈশোর ও বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য সেবা, পুষ্টি বিষয়ক সচেতনা,  বাল্যবিয়ে, প্রজনন স্বাস্থ্য ও মানসিক সুস্থতা ও মাদকদ্রবের সম্পর্কেও জানতে পেরেছি। 

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ