• শনিবার   ২৬ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১২ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

রায়গঞ্জে মাসিক উপজেলা জন্ম ও মৃত্যু নিবন্ধন টাস্কফোর্স কমিটির সভা

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২২  

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার মাসিক উপজেলা জন্ম ও মৃত্যু নিবন্ধন টাস্কফোর্স কমিটির সভায় ২০২১-২২ অর্থ বছরের জন্ম ও মৃত্যু নিবন্ধনে নিবন্ধক হিসেবে শ্রেষ্ঠ ইউপি’র সন্মাননা পেলেন, ৯ নং ব্রহ্মগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলাম ছরওয়ার লিটন।

রায়গঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে রোববার (২ অক্টোবর) সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ওই সভার প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, স্থানীয় সরকার বিভাগ সিরাজগঞ্জের উপ-পরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেন এবং সভাপতিত্ব করেন, রায়গঞ্জ উপজেলার নির্বাহী অফিসার তৃপ্তি কণা মন্ডল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রায়গঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ইমরুল হোসেন তালুকদার, রায়গঞ্জ পৌরসভার মেয়র মোঃ আব্দুল্লাহ আল পাঠান প্রমুখ।
এসময় চান্দাইকোনা ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুল হান্নান খান, ঘুড়কা ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জিল্লুর রহমান সরকার, পাঙ্গাসী ইউপির চেয়ারম্যান,অধ্যক্ষ আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম নান্নু, নলকা ইউপির চেয়ারম্যান মোঃ আবু বকর সিদ্দিক, সোনাখাড়া ইউপির চেয়ারম্যান রিপন, ধামাইনগর ইউপির চেয়ারম্যান রাইসুল ইসলাম সুমন সহ উপজেলার অন্যান্য চেয়ারম্যানগণ ও উপজেলার প্রশাসনের কৃষি কর্মকর্তা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, মহিলা বিষয়ক কর্মকর্তা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের সচিবগণ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা এবং সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
উক্ত জন্ম মৃত্যু নিবন্ধন টাস্ক ফোর্সের কমিটির সভায় দায়িত্ব সমূহ নিয়ে আলোচনা এবং জন্ম মৃত্যু নিবন্ধনের বিভিন্ন সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মিশন – জন্মের ৪৫ দিনের মধ্যে সকল শিশুদের জন্ম নিবন্ধন করা বাধ্যতামূলক । পাশা পাশি যে কোন লোক মৃত্যূর ৪৫ দিনের মধ্যে মৃত্যু নিবন্ধন করার ও বাধ্যবাধকতা রয়েছে। তাই সরকারের এই মহৎ উদ্যোগ কে স্বাগত জানিয়ে ৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন শতভাগ নিশ্চিত করতে গঠন করা হয়েছে জন্ম মৃত্যু নিবন্ধন টাস্ক ফোর্সের কমিটির।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ