শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বেলকুচিতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা উদ্বোধন

বেলকুচিতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা উদ্বোধন

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার যমুনা নদীতে ঢাকা ব্যাংক নৌকাবাইচ প্রতিযোগিতা উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) পড়ন্ত বিকেলে ক্ষিদ্রমাটিয়া যমুনা নদী পাড়ে আবহমান গ্রাম-বাংলার ঐহিত্যবাহী ঢাকা ব্যাংক নৌকাবাইচ দেখতে ভিড় জমায় হাজার হাজার নারী পুরুষ। মুকুন্দগাঁতি ও ক্ষিদ্রমাটিয়া গ্রামবাসির আয়োজনে এবং বেলকুচি পৌরসভার সার্বিক সহযোগিতায় বর্ণিল এ নৌকা বাইচ প্রতিযোগিতায় পাবনা ও টাঙ্গাইলসহ বিভিন্ন এলাকার ছোট বড় অর্ধশতাধিক নৌকা অংশ্র গ্রহন করেন।

এ প্রতিযোগিতায় অংশ নেয়া মাঝি মাল্লাদের বৈঠার তালে তালে মুখরিত হয়ে উঠে পুরো এলাকা। নৌকাবাইচ  দেখতে শুক্রবার দুপুর থেকে যমুনা তীরে ভিড় জমায় হাজার হাজার নারী-পুরুষ। উচ্ছ্বাস ও আনন্দ নিয়ে নৌকাবাইচ প্রতিযোগিতা উপভোগ করেছেন দুর-দুরান্ত থেকে আসা নানা শ্রেনী পেশার মানুষ। ঢাক ঢোলের তালে তালে গ্রাম বাংলার গান ও বৈঠার ছন্দ মাতিয়ে তোলে নৌকা বাইচ প্রতিযোগিতা।

এছাড়া আগত দর্শনার্থীদের বিনোদিত করতে রংবে রংয়ের সাঁজ ও ঢাকের তালে তালে যেমন খুশি তেমন সাঁজ প্রদর্শনীও সকলের দৃষ্টি কাড়ে। শনিবার চুড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেয়া হবে। এতে প্রধান অতিথি ছিলেন বেলকুচি উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল ও সভাপত্বি করেন পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলকুচি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মীর্জা সোলেমান হোসেন, বড়ধুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আছির উদ্দিন মোল্লা, আ.লীগ নেতা শাহজাহান আলী প্রামাণিক, বিশিষ্ট সমাজসেবক হাজী জুলমাত আলী, খোদা বক্স প্রামাণিক, হাজী লোকমান হোসেন, পৌর কাউন্সিলরগণ, প্রশাসন, সাংবাদিকসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই