• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২১ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে সামাজিক-সম্প্রতি সমাবেশ অনুষ্ঠিত

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২  

ধর্মীয় সম্প্রীতি ও সামাজিক বন্ধনকে সুসংহত করার লক্ষ্যে সিরাজগঞ্জে সামাজিক -সম্প্রতি এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে, সিরাজগঞ্জের অফিসার্স ক্লাবে এ সমাবেশের সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ এবং প্রধান অতিথির বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ (সদর- কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকআলহাজ্ব মোঃ আব্দুস সামাদ তালুকদার, পুলিশ সুপার মোঃ আরিফুর রহমান মন্ডল,বিপিএম(বার), পিপিএম(বার)।

জেলা প্রশাসনের কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা নূরন্নবী খান জুয়েল সঞ্চালনায় সন্মানিত অতিথি হিসেবে৷ বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, বাংলাদেশ তৃণমূল ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ফেডারেশন কেন্দ্রীয় কমিটি সভাপতি শিপন চন্দ্র সিং, জেলা পুজা উদযাপন পরিষদ সভাপতি সন্তোষ কুমার কানু, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডভোকেট সুকুমার চন্দ্র দাস, কেন্দ্রীয় জামে মসজিদ সিরাজগঞ্জের খতীব ও ইমাম সমিতির সভাপতি আলহাজ্ব মাওলানা মোঃ আবু বক্কর সিদ্দিক, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার

বীর মুক্তিযোদ্ধা গাজী সোহরাব আলী সরকার, সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোঃ শফিকুল ইসলাম সফি, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বিমল কুমার দাস, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট অঙ্কুর জিত সাহা নব, সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন প্রমূখ। সমাবেশ স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ মনির হোসেন ।

অনুষ্ঠানের প্রধান অতিথি এমপি অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না তিনি তার বক্তব্যে বলেন, সামাজিক সম্প্রতি রক্ষার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। কোন ভাবেই সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করা যাবে না। যার যার ধর্ম তার তার মত করে স্বাধীন ভাবে পালন করবে। ধর্ম নিয়ে বাড়াবাড়ি করা যাবেনা। দেশ প্রেম ঈমানের অঙ্গ। আমরা একে অপরের প্রতি সহনশীল হলে দেশ জাতির কল্যাণ এবং সমাজিক উন্নয়ন করা সহজ হবে। কোন কুচক্রী মহলের গুজবের কথায় কান দেয়া যাবে না। কারন গুজবে সামাজিক সম্প্রতি বিনষ্ট হয়। আমাদের ভালো মনমানসিকতা নিয়ে চলাফেরা ও বসবাস করতে হবে।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা যখন ক্ষমতায় থাকেন তখনই দেশের মানুষ নিরাপদে ও ভালো থাকেন। জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে স্বপ্ন পূরণে এই সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। ২০৪১ সালের মধ্যে দেশ উন্নত রাষ্ট্রে পরিনত হবে ইনশাআল্লাহ । বাংলাদেশে এখন সকল ধর্মের মানুষ সুন্দর সুশৃঙ্খল সামজিক সম্প্রতি বজায় রেখে বসবাস করছে। কিন্তু ষড়যন্ত্রকারি, স্বাধীনতা বিরোধী বিএনপি -জামাত দেশকে ষড়যন্ত্র করে অস্থিশীল করার পায়তারা করছে। তাই সকলকে সচেতন হয়ে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

এসময় অনুষ্ঠানে কামারখন্দ উপজেলা ইউএনও মোছাঃ মেরিনা সুলতানা,উল্লাপাড়া উপজেলার ইউএনও মোঃ উজ্জল হোসেন, রায়গঞ্জ উপজেলার ইউএনও তৃপ্তি কণা মণ্ডল, বেলকুচি উপজেলার ইউএনও মোঃ আনিসুর রহমান, চৌহালী উপজেলার ইউএনও মোছাঃ আফসানা ইয়াসমিন, শাহজাদপুর ইউএনও তরিকুল ইসলাম, তাড়াশ উপজেলার ইউএনও মেজবাউল করিম, সহকারি কমিশনার এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রিদওয়ান আহমেদ রাফি, মাসুম বিল্লাহ, ইসলামিক ফাউন্ডেশন সিরাজগঞ্জের উপ-পরিচালক মোঃ ফারুক আহমেদ, জেলা তথ্য অফিসার আবুল খায়ের, এনডিপি’র নির্বাহী পরিচালক মোঃ আলাউদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ আনোয়ার হোসেন ফারুক, পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, মুয়াজ্জিন, ইমাম,খতিব, পুরোহিত, খ্রিস্টান ধর্মাবলম্বীরা এবং সুশীল সমাজের নেতৃবৃন্দ, সাংবাদিকদের একাংশ সহ রাজনৈতিক নেতৃবৃন্দের অনেকে উপস্থিত ছিলেন।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ