• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২১ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

শাহ আলম বিদেশের মাটিতে এওয়ার্ড পাওয়ায় আমরা গর্বিত- এমপি জয়

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২  

“ শেখ শাহ আলম একজন সংস্কৃতিপাগল মানুষ। মনেপ্রাণে সৃজনশীল সংস্কৃতির ধারক ও বাহন এই মানুষটি একের পর এক ভালো কাজগুলো করে যাচ্ছেন। আর ভালো কাজের স্বীকৃতি স্বরূপ বিদেশের মাটিতে তিনি ইন্টারন্যাশনাল পিচ এওয়ার্ড পেয়েছেন। তাঁর এমন অর্জণে আমরা গর্বিত।

বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ শাহ আলমের সম্প্রতি ইন্টারন্যাশনাল পিস এওয়ার্ডে ভূষিত হওয়ায় আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়। সোমবার সন্ধ্যায় সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার গান্ধাইল আলী আহমদ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে তিনি আরও বলেন বাংলাদেশ প্রতিষ্ঠার অন্যতম কারিগর জাতির জনক বঙ্গবন্ধুর পাশে থেকে যিনি দেখিয়েছেন সঠিক পথ সেই মহীয়সী নারী শেখ ফজিলাতুন নেছা মুজিব।

তিনি আমাদের বঙ্গমাতা।  তাঁর অবদানকে তুলে ধরতে কাজ করে যাচ্ছেন শেখ শাহ আলম। এ লক্ষ্যে তিনি প্রতিষ্ঠা করেছেন বঙ্গমাতা সাংস্কৃতিক জোট। এই জোটের মাধ্যমে দেশের যেকোন দুর্য়োগে আর দুর্ভোগে জনগণের পাশে দাঁড়িয়েছেন। স্বাধীনতার স্বপক্ষের শক্তির যেকোন প্রচার প্রচারণায় সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। আর শুদ্ধ সাংস্কৃতিক পরিমন্ডল গড়ে তোলা ও মুক্তিযুদ্ধের  অজানা কাহিনী নিয়ে চলচ্চিত্র নির্মাণ করে তিনি দেশের বাইরের মানুষেরও দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছেন। তারই ধারাবাহিকতায় তিনি দেশের বাইরে পুরস্কার পেয়েছেন ”

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার গান্ধাইল ইউনিয়নের এই কৃতি সন্তান শুধু বঙ্গমাতা সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা  সভাপতিই নন তিনি একাধারে গীতিকার, সুরকার ও চলচ্চিত্র প্রযোজক। ছোটবেলা থেকেই তিনি নাটক, যাত্রাপালাসহ নানা সংস্কৃতিক কর্মকান্ডে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। মনে একজন সমাজদরদী মানুষও তিনি। সোমবার সন্ধ্যায়  নিজ গ্রামে তাকে সংবর্ধনা  প্রদান করা হয়েছে।  

 ফুলেল শুভেচ্ছা, ক্রেষ্ট প্রদান, আলোচনা সভা ও জাতীয় পর্যায়ের শিল্পীদের  মনোজ্ঞ সঙ্গীত পরিবেশনার মাধ্যমে  উপজেলার গান্ধাইল রতনকান্দি ইউনিয়ন আলী আহমেদ উচ্চ বিদ্যালয় মাঠে  তাঁকে এই সংবর্ধনা দেয়া হয়। 

বঙ্গমাতা সাংস্কৃতিক জোট গান্ধাইল ইউনিয়ন শাখার সভাপতি হায়দার আলীর সভাপতিত্বে সংবর্ধান অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক চলচ্চিত্র প্রযোজক অনুপ ‍কুমার বড়ুয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গামাতা সাংস্কৃতিক জোট সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি সাবেক সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক রাকিব উদ্দিন সিজার, কাজিপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, বঙ্গমাতা সাংস্কৃতিক জোট সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক স্বপন চন্দ্র দাস ও কাজিপুর উপজেলা শাখার আহবায়ক আব্দুল জলিল।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক প্রকৌশলী রাশেদুল ইসলাম রাজীব। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কাজিপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি রেফাজ উদ্দিন মাস্টার, যুগ্ন সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক শহীদ সরোয়ার, সাবেক পৌর মেয়র গোলাম মোস্তফা তালুকদার মধু, বঙ্গমাতা সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো: মুজিবুর রহমান, নির্বাহী সদস্য ও সলপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান, গান্ধাইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন, বঙ্গমাতা সাংস্কৃতিক জোট সিরাজগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি উত্তম কুমার, যুগ্ন সম্পাদক রুবাইয়াত খান রনি, আব্দুল কাদের লিটন, আব্দুল মোমিন হান্নান, সাংগঠনিক সম্পাদক মেহেদী পারভেজ, প্রচার সম্পাদক সাকিরুল ইসলাম এলিন, সাংষ্কৃতিক সম্পাদক এস এম আরিফ, মহিলা বিষয়ক সম্পাদক আয়েশা নাসরীন এমিলি, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক গঞ্জের আলী জীবন, নির্বাহী সদস্য হিরা মিয়া, নির্বাহী সদস্য কে এম রফিকুল ইসলাম, নির্বাহী সদস্য সিরাজুল ইসলাম প্রমূখ নেতৃবৃন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন কাজিপুর উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, গান্ধাইল ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। সংবর্ধনা অনুষ্ঠান শেষে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন শাহনাজ বেলী, চলচ্চিত্র নায়িকা দিঘী ও শিরিন শিলাসহ ঢাকা থেকে আসা শিল্পী ও কুশলীবৃন্দ। 

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ