শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

গ্রেনেড হামলার প্রতিবাদে বেলকুচিতে আওয়ামী লীগের বিক্ষোভ

গ্রেনেড হামলার প্রতিবাদে বেলকুচিতে আওয়ামী লীগের বিক্ষোভ

ভয়াল ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরনে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২১ আগষ্ট) বিকেলে সিরাজগঞ্জ-৫ আসনের জাতীয় সাংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ আব্দুল মমিন মন্ডলের সভাপতিত্বে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে মুকুন্দগাতী বাস স্ট্যান্ড যাত্রী ছাউনি সামনে গিয়ে সমাবেশটি শেষ হয়।

এ সময় বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-৫ আসনের সাংসদ সদস্য ও  উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আব্দুল মমিন মন্ডল, সাধারন সম্পাদক বেগম আশানুর বিশ্বাস, উপজেলা আ’লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি গাজী দেলখোস আলী প্রামানিক, সাবেক সাধারন সম্পাদক ফজলুল হক সরকার, সাবেক সাংগাঠনিক সম্পাদক মোহাম্মাদ আলী আকন্দ পৌর আ’লীগের সভাপতি মীর্জা শরিফুল ইসলাম শরিফ মির্জা, সাধারন সম্পাদক আব্দুল মজিদ প্রামানিক সহ আ’লীগের সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, ২০০৪ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ এ তৎকালীন বিএনপি জোট সরকারের মদদে দেশব্যাপী জঙ্গি হামলার প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী লীগের সমাবেশে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের সময় গ্রেনেড হামলা করা হয় এবং তৎকালীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের সহধর্মিণী মহিলা আওয়ামী লীগের সভাপতি আইভি রহমান সহ আওয়ামী লীগের ২৪ নেতাকর্মী শহীদ হন এবং শেখ হাসিনা সহ প্রায় ৩০০ নেতা কর্মী আহত হন।

এই সময় বক্তব্যে অবিলম্বে গ্রেনেড হামলার মাস্টার মাইন্ড তারেক জিয়াকে দেশে ফিরিয়ে এনে ফাঁসির দাবী জানান উপস্থিত আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং আওয়ামী লীগ ও বাংলাদেশ সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক