• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২১ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

সিরাজগঞ্জে বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী পালিত

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২  

সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে সর্বশ্রেষ্ট বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার সকালে এ দিবস উপলক্ষে সিরাজগঞ্জ কালেক্টরেট চত্বরে সুবর্ণ অহংকারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়। দুপুরের দিকে শহীদ এম মনসুর আলী অডিটোরিয়মে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় এমপি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম (অতিরিক্ত ডিআইজি), স্থানীয় সরকার উপ-পরিচালক মোহাম্মদ তোফাজ্জল হেসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মোবারক হোসেন, জেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কে.এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য, বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ বিমল কুমার দাস, পেরৈ মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, কেন্দ্রীয় মহিলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী, সাবেক এমপি সেলিনা বেগম স্বপ্না, পৌর আ’লীগ নেতা হেলাল উদ্দিন, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফি, বীর মুক্তিযোদ্ধা সেহরাব আলী, বীর মুক্তিযোদ্ধা ফজলুল মতিন মুক্তা, প্রেসক্লাবের সভাপতি হেলাল আহম্মেদ প্রমূখ।

বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ছিলেন আদর্শবান জাতীয় নেতা। তিনি চেয়েছিলেন বাংলাদেশ নামক একটি দেশ হবে। তাঁর নেতৃত্বে লাল সবুজের পতাকা, সোনার দেশ ও একটি মানচিত্র পেয়েছি। ১৯৭৫ সালের ১৫ আগষ্টে আমরা এ জাতির পিতাকে হারিয়েছি। তাঁর অসমাপ্ত রেখে যাওয়া আদর্শকে বুকে ধারণ করে স্বপ্নের সোনার বাংলাদেশ তৈরী করি।

এরআগে জেলা আ’লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ দলীয় কার্যালয় থেকে একটি র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করা হয়। এছাড়া জেলার সবকয়টি উপজেলা ও ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ শোক দিবস পালিত হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ