• সোমবার   ০৩ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৮ ১৪২৯

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

সিরাজগঞ্জে প্রাঃ বিদ্যাঃ প্রধান শিক্ষকগণের সমন্বয়সভা অনুষ্ঠিত

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২  

সিরাজগঞ্জ সদর উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে- সদর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গণের সাথে মাসিক সমন্বয়সভা এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৪ আগষ্ট) সকাল ১১ টায় শহীদ এম মনসুর আলী অডিটোরিয়াম উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ -২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না। তিনি তার বক্তব্যে বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলো শিক্ষাবান্ধব সরকার, শিক্ষা ক্ষেত্রে ব্যাপক গুরুত্ব দিয়ে শিক্ষার মানোন্নয় ও উন্নতি করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরবর্তীতে ১৯৭৩ সালে একযোগে ৩৭’হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয় করণ করেন।

পরবর্তী ২০১৩ সালে তারই সুযোগ্যকন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬’হাজার প্রাথমিক বিদ্যালয় সরকারি করণ করেছেন। তিনি যখন দূরদর্শীতার সহিত একের পর এক প্রতিটি সেক্টরে উন্নয়ন করে দেশ জাতিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। উন্নয়নের জন্য দেশে-বিদেশে সুনাম প্রশংসিত হচ্ছেন। ঠিক তখনই বিএনপি-জামাত চক্র স্বাধীনতা বিরোধীরা দেশের উন্নয়নের বাধাগ্রস্থ করে, ষড়যন্ত্রে লিপ্ত হয়ে গুজব, আতংক ছড়িয়ে বলছে দেশ দেউলিয়া হবে, শ্রীলঙ্কা হবে । আসলে এসব কিছুই হবেনা, হবে আরো উন্নতি। ইউক্রেন – রাশিয়া যুদ্ধের জন্য সারা বিশ্বে জ্বালানী তেল নিয়ে সমস্যা ও আন্তর্জাতিক বাজারে জ্বালানী তৈল দাম বৃদ্ধি হওয়ায় বৃদ্ধি হয়েছে। বহির্বিশ্বে বাজারে কমলে দেশেও কমবে। বিদ্যুৎ সমস্যা সাময়িক কিছু দিন পর সব ঠিক হয়ে যাবে।

জ্বালানি তেলের দাম কমানোর জন্য ও বিদুৎ লোডশেডিং বন্ধ করতে সরকার পদক্ষেপ গ্রহণ করবে। সদর উপজেলা শিক্ষা অফিসার মোঃ আপেল মাহমুদ এর সভাপতিত্বে এবং সদর উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমিতির সভাপতি মোঃ আমিনুর ইসলাম এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনাহেনা, সদর উপজেলা আওয়ামী লীগের নেতা আব্দুল মান্নান মন্ডল, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আহসান হাবিব খোকা প্রমুখ। এসময় সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ মহসীন আলী, মোঃ ফরিদ উদ্দীন, শাহ আলম, দিলরুবা আহমেদ, মুর্শিদা খাতুন, মোছাঃ আবিদা সুলতানা, মোছাঃ মাছুমা আক্তার, আফরোজা খানম সহ সদর উপজেলার ২৪৬ টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গণেরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ৭ প্রতিবন্ধী শিশু শিক্ষার্থীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ