বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

​চৌহালীতে মৎস্য সপ্তাহ পালনে সাংবাদিকদের সাথে মতবিনিময়

​চৌহালীতে মৎস্য সপ্তাহ পালনে সাংবাদিকদের সাথে মতবিনিময়

শনিবার (২৩ জুলাই) সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জৈষ্ঠ ক্ষেত্রসহকারী শফিকুল ইসলাম শফিকের সঞ্চালনে উপজেলা নির্বাহী অফিসার  (ইউএনও) আফসানা ইয়াসমিন জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষ্যে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করেন স্থানীয় মৎস্য দপ্তর। 

এদিকে ইউএনও তার লিখিত বক্তব্যে বলেন, সারা দেশের ন্যায় সিরাজগঞ্জের চৌহালীতে মৎস্য সপ্তাহ পালনের বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে। আমাদের স্বাধীনতার ২ বছরের মাথায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক জনসভায় বলেন, মাছ হবে দ্বিতীয় বৈদেশিক মূদ্রা অর্জনকারী সম্পদ। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পূরণে আমাদের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে।

তাই এবারের শ্লোগান হচ্ছে, “বেশি বেশি মাছ চাষ করি , বেকারত্ব দূর করি"। বাংলাদেশের আর্থ সামাজিক অগ্রগতি,সমৃদ্ধি ও সর্বোপরি দারিদ্র দূরীকরণে মৎস্য খাতের অবদান খুবই গুরুত্বপূর্ণ৷ অত্র উপজেলার মানুষের মাঝে মাছ চাষের আগ্রহ দিনদিন বেড়েই চলছে। ধানের সাথে মাছ চাষ শুরু হওয়ার পর অধিক লাভ দেখে কৃষকরা এখন আর ধান চাষ না করে নিবিড় মৎস্য চাষ করা শুরু করেছে। এ উপজেলায় ৯টি প্লাবন ভূমি ও ৪শত ৬৫টি পুকুর আছে। এছাড়া ১৩টি খাল ও ৯টি বরোপিট রয়েছে। আমরা মাছ চাষে আগ্রহ সৃষ্টিতে সদা প্রস্তুত রয়েছি।

এ উপজেলার মাছের চাহিদা পুরুণ করে বাহির উপজেলায় মাছ সরবরাহ করতে সক্ষম হয়ে উঠেছে। আসুন আমরা সবাই মৎস্য আইন মেনে চলি , দেশের সম্পদ রক্ষা করি। তাহলে আমাদের মাছে ভাতে বাঙ্গালী প্রচীন সেই প্রবাদটির বাস্তবে রূপদান করতে পারবো। আগামী প্রজন্মের জন্য আমিষের চাহিদা পুরুন করে মেধা সম্পন্ন জাতী গঠনে মৎস্য সম্পদের ভুমিকা অপরিসীম ৷

এ সময়  উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য অফিসার মনোয়ার হোসেন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোহাম্মদ মজনু মিয়াসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন ৷

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা
সিরাজগঞ্জে পুরোদমে চলছে কৃষিবান্ধব সোলার প্রকল্পের কাজ
সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
বেলকুচিতে বিএসটিআই অনুমোদন না থাকায় টেক্সটাইল মিলকে জরিমানা
বেলকুচিতে পুষ্টি বিষয়ক সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
গবেষণায় আরো জোর দিতে বললেন কৃষিমন্ত্রী
রংপুর ও ভোলার চরের মানুষদের সুখবর দিলেন পরিবেশমন্ত্রী
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক