• মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ১ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

তাড়াশ ও রায়গঞ্জে দুইটি মিনি স্টেডিয়াম হবে: এমপি আজিজ

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ২ জুলাই ২০২২  

সিরাজগঞ্জের চলনবিল অধ্যুষিত তাড়াশ ও একই আসনের অপর উপজেলা রায়গঞ্জে দুইটি পৃথক শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে বলে জানিয়েছেন সিরাজগঞ্জ-৩ (তাড়াশ-রায়গঞ্জ ও সলঙ্গা আংশিক) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ। ইতোমধ্যেই এর অনুমোদন হয়েছে এবং সার্ভেও সম্পন্ন হয়েছে বলে জানান তিনি। 

শনিবার (২ জুলাই) দুপুর ১২ টার দিকে রায়গঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত উপজেলা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২২ এর ফাইনাল খেলা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, আমি এমপি হওয়ার আগে কথা দিয়েছিলাম তাড়াশে এবং রায়গঞ্জে খেলার মাঠের খুব স্বল্পতা তাই এই দুইটি জায়গায় আমি খেলার মাঠ নির্বাণ করব এরই প্রেক্ষিতে ক্রাশ এবং রায়গঞ্জে দুটি শেখ রাসেল মিনি স্টেডিয়াম হচ্ছে। যা অনুমোদন হয়ে কাজ অনেক দূর এগিয়ে গেছে, এমনকি তার সার্ভে পর্যন্ত শেষ হয়েছে। তাই আশা করছি স্টেডিয়াম দুটো সম্পন্ন হতে আর খুব বেশিদিন সময় লাগবে না। 

এমপি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের খুব ভালবাসতেন। তাইতো তার জন্মদিনকে বঙ্গবন্ধু কন্যা জাতীয় শিশু দিবস ঘোষণা করেছেন। তিনি শিশুদের মেধা বিকাশে খেলাধুলাকে অগ্রাধিকার দিতেন। 

শিশু কিশোরদের মেধা বিকাশে পড়াশোনার পাশাপাশি খেলাধুলাটাও খুব প্রয়োজনীয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফুটবল খেলাকে সবচেয়ে বেশি পছন্দ করতেন। ছেলেদের খেলাধুলাটা যেমন প্রয়োজনীয় তেমনি মেয়েদেরও জরুরি। এখন মেয়েরা আর পিছিয়ে নেই, বাংলাদেশের মেয়েরা এখন খেলাধুলায় অনেক এগিয়ে গিয়েছে। বাংলাদেশের প্রতিবন্ধী মেয়েরা দেশের সম্মান বাড়িয়ে অলিম্পিকের শীর্ষ কাপ নিয়ে এসেছে। ছেলে ও মেয়েদের শারীরিক বিকাশে খেলাটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। 

এ সময় উপস্থিত ছিলেন, রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল হাদি আলমাজী জিন্নাহ, ধানগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর ওবায়দুল ইসলাম মাসুম, ব্রম্মগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাম সরোয়ার লিটন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রফিকুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, রায়গঞ্জ প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম, শিক্ষা অফিসের অন্যান্য কর্মকর্তা, স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা ও খেলা সংশ্লিষ্ট সকলে। 

উল্লেখ্য, উপজেলার ১৮৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ছেলে ও মেয়েদের পৃথকভাবে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রথমে ৯টি ইউনিয়ন ও রায়গঞ্জ পৌরসভা মিলিয়ে প্রতিযোগিতার মাধ্যমে ১০ টি দল বাছাই করা হয়।

এরপর দীর্ঘ প্রতিযোগিতার পরে পাঙ্গাসী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঘোরগাঁতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছেলে দল। এবং ধামাইনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং কয়ড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেয়ে দল ফাইনালে যায়। শনিবার এই চারটি ছেলে ও মেয়ে দলের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। 

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ