• বুধবার   ১০ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৬ ১৪২৯

  • || ১৩ মুহররম ১৪৪৪

কাজিপুরে অপহরণের পর মুক্তিপণ দাবী, অপহরণকারী গ্রেপ্তার

আলোকিত সিরাজগঞ্জ

প্রকাশিত: ৩০ জুন ২০২২  

সিরাজগঞ্জের কাজীপুরে অপহরণ করে মুক্তিপণ দাবী করা অপহরণকারী সোহানুর রহমান সোহান (২৫) ও তাঁর স্ত্রী মিম আক্তার (১৯) কে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। সোহান উপজেলার নাটুয়ারপাড়ার উত্তর রেহাইশুড়িবের গ্রামের নুরুল ইসলামের পুত্র। তথ্য প্রযুক্তি ব্যবহার করে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নাটুয়ারপাড়া এলাকা থেকে সোহানকে গ্রেপ্তার করা হয়। পরে ভোর রাতে সিরাজগঞ্জ শহরের জানপুর এলাকার একটি ভাড়াকৃত বাড়ি থেকে অপহৃতাকে উদ্ধার ও সোহানের স্ত্রী মিম আক্তারকে গ্রেপ্তার করে কাজীপুর থানা পুলিশ।  

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ২৫ মার্চ সকালে রেহাইশুড়িবের গ্রামের আলমগীর হোসেনের মেয়ে আঁখি খাতুন (১২) করোনার টিকা কার্ড প্রিন্ট করতে জন্ম নিবন্ধনের কপি নিয়ে ওই এলাকার গুলমোড়ে যায়। এরপর আর বাড়ি ফিরে আসেনি সে। পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করেছেন। না পেয়ে আঁখির বাবা ২৭ মার্চে কাজীপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপর গত ২৩ জুনে আঁখির বাবার মোবাইল নম্বরে একটি কল আসে। কলের অপর প্রান্ত থেকে ৬ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করা হয়। টাকা না দিলে আঁখিকে মেরে ফেলা হবে বলেও জানানো হয়। এক পর্যায়ে মেয়েকে দেখতে চান আলমগীর হোসেন। ভিডিও কলে হাত,পা ও মুখ বাঁধা অবস্থায় দেখা আঁখিকে দেখানো হয়। ২৮ জুন বোর রাতে আঁখিকে সিরাজগঞ্জ শহরের জানপুর গ্রামের তফিজ উদ্দিনের বাড়ি থেকে উদ্ধার ও সোহানের স্ত্রী মিমকে গ্রেপ্তার করা হয়। এর আগে মঙ্গলবার সন্ধ্যায় সোহানকে নাটুয়ারপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

কাজীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কুমার দত্ত জানান, তথ্য প্রযুক্তি ব্যবহার করে সোহান ও তাঁর স্ত্রী মিম আক্তারকে গ্রেপ্তার করা হয়। পাশাপাশি অপহৃতাকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আসামীদেরকে বুধবার বিকেলে জেল হাজতে পাঠানো হয়েছে।

আলোকিত সিরাজগঞ্জ
আলোকিত সিরাজগঞ্জ