শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে কৃষক হত্যায় ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড

সিরাজগঞ্জে কৃষক হত্যায় ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড

সিরাজগঞ্জের কাজীপুরে কৃষক জেলহক হত্যা মামলায় ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক বেগম সালমা খাতুন আজ সোমবার দুপুরে এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার মাজনাবাড়ি গ্রামের মোকসেদ আলীর ছেলে আব্দুস সাত্তার, মকবুল সরকারের ছেলে আব্দুর রাজ্জাক মাস্টার, গেন্দা মণ্ডলের ছেলে শফিকুল ইসলাম, শালগ্রামের হযরত মণ্ডলের ছেলে সুরুত আলী, জয়েন উদ্দিনের ছেলে হায়দার আলী, মোকসেদ আলীর ছেলে আমজাদ হোসেন ও জামালপুর জেলার সরিষাবাড়ি এলাকার আবুল সরকারের ছেলে মনির হোসেন।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে আব্দুর রাজ্জাক মাস্টার, আব্দুল মান্নান ও শফিকুল ইসলাম পলাতক রয়েছেন। বাকি ২৭ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের অতিরিক্ত পিপি ওয়াস করোনী লকেট ও এপিপি শামসুল আলম এতথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, কাজীপুর উপজেলার মাজনাবাড়ি গ্রামের জেলহক মণ্ডলের সাথে একই গ্রামের আব্দুর রাজ্জাক মাস্টারের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। ১৯৯৬ সালের ১৭ মার্চ বিরোধপূর্ণ জমিতে ধান কাটতে যায় আব্দুর রাজ্জাক মাস্টার ও তার লোকজন। ধানকাটার সংবাদ পেয়ে জেলহকের লোকজন ঘটনাস্থলে পৌছালে রাজ্জাক মাস্টারের লোকজন দেশীয় অস্ত্র লাঠিসোটা নিয়ে তাদের উপর হামলা চালায়। হামলায় জেলহক মণ্ডল ঘটনাস্থলে নিহত হন। এ ঘটনায় নিহতের ছেলে আব্দুর রহিম ৩৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ ৩৫ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আদালত আজ এ রায় প্রদান করেন।

আলোকিত সিরাজগঞ্জ

সর্বশেষ:

শিরোনাম:

পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুলজীবনের মজার স্মৃতিতে প্রাক্তন শিক্ষার্থীরা
কাজিপুরে ভার্মি কম্পোস্ট সার বানিজ্যিকভাবে উৎপাদন শুরু
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
আলো ছড়াচ্ছে কুষ্টিয়ার বয়স্ক বিদ্যালয়
মেয়েদের স্কুলের বেতন না দিয়ে ধোনিদের খেলা দেখলেন তিনি
‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
ঈদের দিন ৩ হাসপাতাল পরিদর্শন স্বাস্থ্যমন্ত্রীর
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই